• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জয়ের আশা জাগিয়েও হারলো বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৭, ২০১৬, ১০:৪৮ পিএম
জয়ের আশা জাগিয়েও হারলো বাংলাদেশ

জয়ের কাছাকাছি এসেও পারল না বাংলাদেশ। ইমরুল কায়েসের সেঞ্চুরিতেও জিততে পারল না বাংলাদেশ। অনেকটা তীরে এসে তরী ডোবানোর মত। সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডে বিপক্ষে ২১ রানে হারল টাইগাররা। 

শুক্রবার (৭ অক্টোবর) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেম নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩০৯ রানের বিশাল স্কোর গড়ে সফরকারীরা। জবাবে সবকটি উইকেট হারিয়ে ৪৭.৫ ওভারে ২৮৮ রান করে স্বাগতিক বাংলাদেশ। 

আদিল রশিদের ওয়াইড বলে স্টাম্পড হয়ে ফিরেন ইমরুল কায়েস (১১৯ বলে ১১২)। তার বিদায়ে ভীষণ বিপদে পড়ে বাংলাদেশ।

অভিষিক্ত জ্যাক বল সাকিবকে আউট করার পরের বলে ফিরিয়েছেন মোসাদ্দেক হোসেনকে (০)। এরপর মাশরাফি বিন মুর্তজাকে বিদায় করে ম্যাচে থাকে ইংল্যান্ড। আদিল রশিদের বলে উইকেটরক্ষক জস বাটলারের গ্লাভসে জমা পড়েন বাংলাদেশের অধিনায়ক।

দুর্দান্ত এক ইনিংস খেলে ফিরেন সাকিব আল হাসান (৫৫ বলে ৭৯)। জেইক বলের বলে ডেভিড উইলির ক্যাচে পরিণত হয়ে তিনি ফিরে গেলে ভাঙে ১১৮ রানে জুটি। পরের বলে মোসাদ্দেক হোসেনকে বোল্ড করে ইংল্যান্ডকে ম্যাচে ফেরান বল।

ছন্দে থাকা ইমরুল কায়েস পান ক্যারিয়ারের দ্বিতীয় শতক। তাকে রান আউটের চেষ্টায় ডেভিড উইলির থ্রো স্টাম্পে লেগে চার হলে ১০৫ বলে তিন অঙ্কে পৌঁছান এই বাঁহাতি ব্যাটসম্যান।

এদিন ৬৩ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড। জেমস ভিন্স (১৬), জ্যাসন রয় (৪১) ও জনি বেয়ারস্টো (০) ফিরেছেন। শফিউল, সাকিব ও সাব্বিরের দারুণ থ্রোর ফল। এরপর ২৬.৩ ওভারে ১৫৩ রানের জুটি গড়েন স্টোকস ও অভিষিক্ত ২১ বছরের বেন ডাকেট। কিন্তু তাসকিনের বলে ৬৯ রানের সময় মাহমুদ উল্লাহ ক্যাচ ছাড়লে বেঁচে যান স্টোকস। পরের ওভারে ব্যক্তিগত ৭১ রানে স্টোকস আরেকটি জীবন পান অধিনায়ক মাশরাফির বলে মোশাররফ ক্যাচ ছাড়লে। শেষ পর্যন্ত ১০১ রান করে মাশরাফির শিকার হন স্টোকস।

বেন ডাকেট তার আগে ৬০ রান করে ফিরেছেন। তবে অধিনায়ক জস বাটলার তাণ্ডব চালালেন। ৩৮ বলে করেছেন ৬৩। যদিও ৩৯ রানে জীবন পেয়েছেন। ক্রিস ওকসের সাথে ওভার প্রতি ১১'র বেশি গড়ে ৬৩ রানের জুটি গড়ে গেছেন বাটলার। স্পিনারদের এমন চমৎকার খেলেছেন ইংলিশ বোলাররা যে মোশাররফ ও মাহমুদ উল্লাহ ৩ ওভারের বেশি বল করতে পারেননি। মাশরাফি, সাকিব ও শফিউল দুটি করে উইকেট নিয়েছেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!