• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জয়ের স্বপ্নই দেখছে নিউজিল্যান্ড


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৭, ০৭:৪৬ পিএম
জয়ের স্বপ্নই দেখছে নিউজিল্যান্ড

ঢাকা: প্রথম ইনিংসে ৫৯৫ রান করেও বাংলাদেশ হেরে গেলে আফসোসে পুড়তে হবে। চতুর্থ দিন শেষে ম্যাচের যা অবস্থা তাতে জয়ের স্বপ্নই দেখছে নিউজিল্যান্ড। আসলে এটা করে দিয়েছে বাংলাদেশই। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে শেষ বিকেলে ৩ উইকেট না পড়লে ওয়েলিংটন টেস্টের নিয়ন্ত্রণ মুশফিকদের হাতেই থাকত।

তবে এখনই যে সবকিছু শেষ হয়ে যাচ্ছে তা নয়। এজন্য পঞ্চম দিনের সকালের সেশনটা বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভালোয় ভালোয় সেশনটা পার করা গেলে শঙ্কা অনেকটাই কেটে যাবে। কিন্তু ঘরের মাঠে নিউজিল্যান্ড অবশ্যই চাইবে জয় তুলে নিতে।

কিউই ওপেনার টম ল্যাথামের কথায় সেটা পরিষ্কার। তিনি বলেন,‘ আমরা যদি দ্রুতই কিছু উইকেট তুলে নিতে পারি,বাংলাদেশ যদি জুটি গড়তে না পারে, তাহলে আমাদের সুযোগ থাকছে।’ বাংলাদেশ ১২২ রানে এগিয়ে থাকলেও স্বস্তিতে নেই। কারণ চোট পেয়ে মাঠ ছেড়েছেন ইমরুল কায়েস। অধিনায়ক মুশফিকুর রহীমও আঙুলে চোট পেয়েছেন।

সবমিলে এলোমেলো বাংলাদেশ বেশ চাপেই রয়েছে। সেই সুযোগ নিউজিল্যান্ড তো নিতে চাইবেই। তারওপর কিউইদের বোলিং আক্রমণ বিশ্বমানের। ল্যাথাম বলেন,‘ আমাদের দলে দুজন বিশ্বমানের পেসার রয়েছে। আছে ভালো স্পিনারও। আমরা যদি কাল (১৬ জানুয়ারী) জায়গা মত বল ফেলতে পারি, তাহলে বাংলাদেশের ব্যাটসম্যানদের মনে সংশয় তৈরি করতে পারব। পঞ্চম দিনের প্রথম ঘন্টাটা খুবই গুরুত্বপূর্ণ। প্রথম ঘন্টাতেই ম্যাচের গতি প্রকৃতি ঠিক হয়ে যাবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!