• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ঝামেলা আনলিমিটেড’ ২০০ পর্বে


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১০, ২০১৭, ০৩:৩৭ পিএম
‘ঝামেলা আনলিমিটেড’ ২০০ পর্বে

ঢাকা : জীবন্ত কিংবদন্তী অভিনেতা মামুনুর রশীদের হাত ধরেই অভিনয় জগতে পথচলা শামীম জামান ও আখম হাসানের। মামুনুর রশীদ-এর নাট্যদল ‘আরন্যক’র হয়ে অভিনয়ের পথে এগিয়ে চলা তাদের দুজনের।

অন্যদিকে নাট্যদল ‘নাট্যকেন্দ্র’র হয়ে মোশাররফ করিমের অভিনয়ে পথচলা। কিন্তু তারপরও মোশাররফ করিম, শামীম জামান ও আখম হাসানের মধ্যে সম্পর্কটা বন্ধুত্বের। আর তাই অন্য অনেক পরিচালকের চেয়ে বন্ধু নির্মাতা শামীম জামানের মোশাররফ করিমের প্রতি দাবী বা আবদার যে কোরো চেয়ে একটু বেশিই।

বন্ধু শামীম জামানকে সবসময়ই নিজের ব্যস্ততাকে পেছনে ফেলে আরটিভিতে প্রচারিত চলতি ধারাবাহিক ‘ঝামেলা আনলিমিটেড’র জন্য সিডিউল দিয়ে থাকেন। বন্ধুর জন্য বন্ধু এতোটুকু করছেন বলেই কাজটি দর্শকের জন্য নিয়মিতভাবে করতে পারছেন শামীম জামান। যে কারণে এরইমধ্যে গেলো শনিবার নাটকটি দু’শ তম পর্ব প্রচার হয়েছে। রফিকুল ইসলাম প্রযোজিত শামীম জামান পরিচালিত এ নাটকটি এরইমধ্যে বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।

দেশের বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার চলতি অনেক ধারাবাহিকের মধ্যে ‘ঝামেলা আনলিমিটেড’ বেশ আলোচনায় রয়েছে। নাটকটির ২০০তম পর্ব প্রচার উপলক্ষ্যে রোববার (৮ অক্টোবর) রাজধানীর অদূরে পূবাইলে শামীম জামান নির্দেশিত একটি নাটকের শুটিং চলাকালীন সময়ে কেক কেটে ‘ঝামেলা আনলিমিটেড’র শুভ সূচনা করা হয়।

এ সময় সেটে উপস্থিত থাকা মামুনুর রশীদ, শামীম জামান, আ খ ম হাসান, তানিয়া বৃষ্টির সঙ্গে অন্য সেট থেকে কিছুটা সময় বিরতি নিয়ে উপস্থিত হন মোশাররফ করিম। পাশাপাশি পূবাইলে ছেলেকে নিয়ে বেড়াতে আসা অভিনেতা তারিক স্বপনও যোগ দেন।

মামুনুর রশীদ বলেন, ‘শামীম জামান আমার খুব স্নেহের একজন শিল্পী। তার নির্দেশনায় কাজ করছি, এটা সত্যিই আমার জন্য ভীষণ ভালোলাগার। তাছাড়া সে আমারই দলের ছেলে। সবমিলিয়ে তার কাজটি খুব ভালো হচ্ছে, সাড়াও পাচ্ছি বেশ ভালো।’

মোশাররফ করিম বলেন, ‘শামীম আমার খুউব ভালো একজন বন্ধু। ঝামেলা আনলিমিটেড ধারাবাহিকটি দর্শকের কাছে এখন বেশ জনপ্রিয়, অভিনেতা হিসেবে নিশ্চয়ই এটা আমার ভালোলাগারও বিষয়। পুরো ইউনিটই বেশ আন্তরকিতা নিয়ে কাজটি এগিয়ে নিয়ে যাচ্ছে।’

শামীম জামান বলেন, ‘মামুন ভাইয়ের কাছে সবসময়ই আমি কৃতজ্ঞ, আজীবন কৃতজ্ঞ থাকবো। পাশাপাশি আমার বন্ধু মোশাররফ করিমের কাছেও ভীষণ কৃতজ্ঞ যে এতো ব্যস্ত সময়ের মধ্যেও আমাকে সিডিউল দিয়ে অনেকটাই প্রশান্তি দিচ্ছে। আখম হাসানের প্রতিও রইলো সেই কৃতজ্ঞতা।’

আরটিভিতে প্রতি বুধ থেকে শনিবার রাত ৯.৫৫ মিনিটে শামীম জামান জানান পরিচালিত ‘ঝামেলা আনলিমিটেড’ ধারাবাহিকটি প্রচার হচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!