• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঝালকাঠিতে কৃষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড


ঝালকাঠি প্রতিনিধি জুলাই ২৬, ২০১৭, ০৪:৩৯ পিএম
ঝালকাঠিতে কৃষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

ঝালকাঠি: জেলার নলছিটিতে চাঞ্চল্যকর কৃষক মুনসুর খানকে হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ড ও অপর দুই আসামিকে  বেখসুর খালাস দিয়েছে আদালত। বুধবার (২৬ জুলাই) ঝালকাঠি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মো বজলুর রহমান এ রায় প্রদান করেন।

ফাঁসির দণ্ড প্রাপ্তরা হলেন- নলছিটি পৌর এলাকার নাঙ্গুলি গ্রামের দুই ভাই মৃত ওহাব খানের ছেলে মো. জামাল খান ও খলিল খান এবং একই এলাকার মৃত আদম আলীর ছেলে সোহরাব তালুকদার। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম আলম খান কামাল বলেন, ২০০০ সালের ২২ অক্টোবর নলছিটি পৌর এলাকার নাঙ্গুলি গ্রামের কৃষক মুনসুর খানের বাড়িতে গভীর রাতে ৮/১০ জন লোক প্রবেশ করে পরিবারের সকলকে বেধে ফেলে মুনসুর খানকে হত্যা করে। দুর্বৃত্তরা হত্যা শেষে ফেরার সময় তার ছেলে আ. মজিদ খানকে কুপিয়ে আহত করে। এ ঘটনায় কৃষকের ছেলে আ. মজিদ খান পরের দিন ২৩ অক্টোবর নলছিটি থানায় বাদি হয়ে ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

ঝালকাঠি সিআইডি পুলিশ পরিদর্শক শেখ আবুল খায়ের দীর্ঘ তদন্ত শেষে আদালতে ৭ জনকে আসামি করে সম্পূরক চার্জশিট দাখিল করে। আদালত ৫ জনের বিরুদ্ধে ২৫ আগস্ট ২০১৫ চার্জ গঠন করে।

চাঞ্চল্যকর কৃষক মুনসুর খানকে হত্যা মামলায় দুই সহোদর ভাইসহ ৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। অপর দুই ভাই  রুস্তুম আলী ও জাকির খানকে খালাস প্রদান করা হয়েছে। মূলত জমি-জমা নিয়ে পূর্ব শত্রুতার কারণে কৃষককে হত্যা করা হয়। মোট ১৫ সাক্ষী তাদের সাক্ষ্য-প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!