• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঝালকাঠিতে ১ মাসে ৩১ মোবাইল কোর্ট


ঝালকাঠি প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০১৮, ১১:০১ এএম
ঝালকাঠিতে ১ মাসে ৩১ মোবাইল কোর্ট

প্রতীকী ছবি

ঝালকাঠি: জেলায় গত ১ মাসে ৩১ মোবাইল কোর্টে ৫৫টি মামলায় ৫৬ জনকে দণ্ড দেয়া হয়েছে। ১ লাখ ৮৮ হাজার ২ শত টাকা অর্থদণ্ড আদায় হয়েছে মোবাইল কোর্ট থেকে। বিভিন্ন মেয়াদে ১২ জনকে সাজাও দেয়া হয়েছে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানায়, এর মধ্যে মাদক নিয়ন্ত্রণ আইনে ৬টি মোবাইল কোর্টে ১৭ জনকে দণ্ডিত করে ৪০ হাজার টাকা দণ্ড দেয়া হয়। ৫ জনকে ১৫ দিন করে কারাদণ্ডও প্রদান করা হয়েছে।

ভোক্তা অধিকার আইনে ৪টি মোবাইল কোর্টে ১১ জনকে দণ্ডিত করা হয়। ২৯ হাজার ৫শ’ টাকা অর্থদণ্ড আদায় হয় এতে। নিরাপদ খাদ্য আইনের ১টি মোবাইল কোর্টে ১ জনকে ১০ হাজার টাকা, বন্য প্রাণী সংরক্ষণ আইনে ১ জনকে ১ হাজার টাকা জরিমানা ও ১ দিনের বিনাশ্রম কারাদণ্ড, দণ্ডবিধি ৮৬০ এর ১৮৬ দারায় ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড প্রকাশ্যে জুয়ার অপরাধে ৪ জনকে ৮শ টাকা জরিমানা, ওষুধ আইনে ১ জনকে ১৫ দিনের কারাদণ্ড, পরিবেশ সংরক্ষণ আইনের ২ জনকে ২ হাজার ৩শ টাকা জরিমানা, মোটরযান অধ্যাদেশ আইনে ২ জনকে ৫ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই আইনে আরো ১ জনকে ২ হাজার টাকা জরিমান করা হয়েছে।

অপরদিকে, পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইনে ১ জন শিক্ষককে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং সরকারি ও স্থানীয় কর্তৃপক্ষ ভূমি ও ইমারত আদেশ ১৯৭০ এর ৭ ধারায় ১ জনকে ১ হাজার টাকা জরিমানার দণ্ড দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!