• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঝালকাঠির পোনাবালিয়া ইউপি নির্বাচনের তদন্ত ২৭ মে


ঝালকাঠি প্রতিনিধি মে ২৫, ২০১৮, ০৫:২৫ পিএম
ঝালকাঠির পোনাবালিয়া ইউপি নির্বাচনের তদন্ত ২৭ মে

ঝালকাঠি : জেলার সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর অভিযোগের তদন্ত করবে নির্বাচন কমিশন সচিবালয়। তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তাকে। আগামী ২৭ মে তদন্ত কর্মকর্তা ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকতে বলেছেন।

গত ১৫ মে পোনাবালিয়া ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়নি দাবি করে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ওয়ারেচ আলী খান নির্বাচন কমিশন সচিবালয়ে অভিযোগ দেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আবুল বাশার খান বহিরাগত লোকজন দিয়ে ভোটারদের কাছ থেকে ব্যালট কেড়ে নিয়ে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল দেয়। তাকে এবং তার কোনো এজেন্টকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। আওয়ামী লীগ নেতাকর্মীরা ইচ্ছে মতো প্রকাশ্যে ভোট দিয়ে বাক্স ভরে দেয়।

এসব অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন বিষয়টি তদন্ত করার নির্দেশ দেন বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খানকে। তিনি আগামী ২৭ মে তদন্তের জন্য দিন ধার্য করেন। ঝালকাঠি জেলা নির্বাচন অফিসার, সকল দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট, নির্বাচন কমিশন থেকে নিয়োগকৃত দুইজন পর্যবেক্ষক, রিটার্নিং কর্মকর্তা, নয়জন প্রিসাইডিং কর্মকর্তা, নয়জন কেন্দ্র ইনচার্জ (পুলিশ), চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে তদন্তকালীন সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!