• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঝাড়ু হাতে নগর পরিষ্কারে পাঁচ শতাধিক তরুণ-তরুণী


দিব্য জ্যোতি সী, সিলেট ফেব্রুয়ারি ৪, ২০১৭, ০৬:৩৭ পিএম
ঝাড়ু হাতে নগর পরিষ্কারে পাঁচ শতাধিক তরুণ-তরুণী

সিলেট: কারো হাতে ঝাড়ু, আবার কারো হাতে ব্যাগ। কেউ দিচ্ছেন রাস্তা ঝাড়ু, কেউ সংগ্রহ করছেন ছড়িয়ে ছিটিয়ে থাকা কাগজের টুকরো, আবর্জনা। আবার সংগৃহিত ময়লা কেউ ভরছেন ব্যাগে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) এমন দৃশ্য দেখা গেছে সিলেট নগরীতে। ‘দেশটাকে পরিস্কার করি দিবস’ উপলক্ষে ‘পরিবর্তন চাই’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পাঁচশতাধিক স্বেচ্ছাসেবী শনিবার নেমেছিলেন নগর পরিচ্ছন্নতা কার্যক্রমে।

নগরবাসীর মধ্যে পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শনিবার সকাল ১১টায় ‘পরিচর্তন চাই’ সংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মী পরিচ্ছন্নতা কার্যক্রমে নামেন। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় তাদের এই কার্যক্রম। পরে তারা নগরীর চৌহাট্টা থেকে শুরু করে কিনব্রিজ পর্যন্ত সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা-আবর্জনা পরিস্কার করেন।

পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানান- নগরীকে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নগরের অধিবাসীদের। বাসযোগ্য পরিচ্ছন্ন নগরীর জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই তারা ব্যতিক্রমী এ কর্মসূচি বেছে নিয়েছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!