• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানা’ সন্ধান, বিস্ফোরক উদ্ধার


ঝিনাইদহ প্রতিনিধি এপ্রিল ২১, ২০১৭, ০৮:৫৯ পিএম
ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানা’ সন্ধান, বিস্ফোরক উদ্ধার

ঝিনাইদহ: জেলার সদর উপজেলার উড়াহাটি গ্রামে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে সেখানে কোন জঙ্গিকে পাওয়া না গেলেও বিপুল পরিমাণ বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইড ভেস্ট পাওয়া গেছে।

শুক্রবার (২১ এপ্রিল) বিকেল ৫টার পর জঙ্গি আস্তানা সন্দেহে উপজেলা সদরের ওই বাড়িটিকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

স্থানীয়রা জানান, সন্ধ্যা ৬টার দিকে পোড়াহাটি গ্রামের মোড়ে মোড়ে সোয়াট, র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্য সদস্যরা অবস্থান নেন। সাদাপোশাকেও পুরো এলাকায় অনেককে দেখা যায়।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন বলেন, শুক্রবার বিকেল ৫টার পর ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে  একটি বাড়ি ঘিরে রাখেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি।

তবে বাড়িটির ভেতরে বোমা তৈরির সরঞ্জামসহ প্রচুর বিস্ফোরক পাওয়া গেছে। অভিযান প্রায় শেষ পর্যায়ে বলে জানান তিনি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, পোড়াহাটি গ্রামের ওই জঙ্গি আস্তানা থেকে একটি নাইন এমএম পিস্তল, তিনটি সুইসাইড ভেস্ট, প্রেশার কুকার বোমা, ২০ কনটেইনার ভরা রাসায়নিক এবং প্রচুর পরিমাণ তৈরি বোমা (আইইডি) ও ডেটোনেটর পাওয়া গেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!