• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে জাপা নেতা হারুনের চতুর্থবারের মতো ডিগবাজী!


ঝিনাইদহ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৩:০৮ পিএম
ঝিনাইদহে জাপা নেতা হারুনের চতুর্থবারের মতো ডিগবাজী!

ড. হারুন অর রশিদ

ঝিনাইদহ : চতুর্থবারের মতো দল পরিবর্তন করতে যাচ্ছেন এনজিও সৃজনীর প্রধান ড. হারুন অর রশিদ। এবার তিনি দ্বিতীয় দফায় আবারও আওয়ামী লীগে যোগদান করছেন। এ নিয়ে শহরে নানা আলোচনা ও সমালোচনা হচ্ছে। ঘন ঘন দল পরিবর্তনের বিষয়টি ভালো চোখে দেখছেন না রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের ভাষ্য ব্যবসা ও বিত্তবৈভবে পরিপূর্ণ একজন মানুষের সমাজে প্রতিষ্ঠিত হতে হলে কি আর দরকার?

জানা গেছে, আগামী ১ মার্চ ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সম্মেলন। এই সম্মেলনে বর্তমান ঝিনাইদহ জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ যোগদান করছেন। যোগদানের খবরটি তিনি নিজেই স্বীকার করে বলেছেন, আমার কোনো উদ্দেশ্য নেই। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে আরও শক্তিশালী করতেই আমি যোগদান করছি।

তিনি বলেন, জাতীর জনকের আদর্শ বাস্তবায়ন ও শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন কাজে শরীক হতে চাই। এ জন্য তিনি সারা জেলার প্রায় দেড় হাজার নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগে যোগদান করবেন। জাপা নেতা হারুন বলেন, তার সঙ্গে জেলা জাতীয় পাটি, থানা ও পৌরসভার বিভিন্ন ইউনিটের নেতাও যোগদান করবেন। রাজনৈতিকভাবে হারুন অর রশিদের ক্যারিয়ার ততটা মজবুত না হলেও ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে ভোট করার জন্য প্রথমে তিনি বিএনপিতে যোগদান করেন। এরপর বিএনপি তাকে প্রার্থী না করে আ,ক,ম মশিউর রহমানকে মনোনয়ন দিলে তিনি আওয়ামী লীগে যোগদান করেন।

পরবর্তীতে আওয়ামী লীগ তাকে পৌরসভা নির্বাচনে প্রর্থী না করে বর্তমান মেয়র সাইদুল করিম মিন্টুকে মনোনয়ন দেন। এরপর তিনি সাবেক প্রেসিডেন্ট হুসাইন মো. এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে ঝিনাইদহ ওয়াজির আলী হাইস্কুল মাঠে জাতীয় পার্টিতে যোগদান করেন। ওই পৌর নির্বাচনে তিনি ভোট বর্জনও করেন। জাতীয় পার্র্টিতে হারুন অর রশিদ যোগদান করার পর দলে শুরু হয় অনৈক্য আর দলাদলির রাজনীতি।

বহিষ্কার পাল্টা বহিষ্কারে একাধিকবার সংবাদ শিরোনাম হন তিনি। সর্বশেষ তিনি চতুর্থবারের মতো আওয়ামী লীগে যোগদান করবেন বলে জানিয়েছন। শহরেও খবরটি চাউর হয়ে পড়েছে ব্যাপকভাবে। আগামী ১ মার্চ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মাহবুবুল আলম হানিফের উপস্থিতিতে ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সম্মেলনে যোগদান করে হারুন অর রশিদ একাধিকবার দল পরিবর্তনের রেকর্ড গড়বেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!