• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টনক নড়েছে ক্রিকেটার শহীদের, ফিরিয়ে আনছেন স্ত্রী ও মেয়েকে


নিজস্ব প্রতিবেদক জুন ২৯, ২০১৭, ০৩:৩৬ পিএম
টনক নড়েছে ক্রিকেটার শহীদের, ফিরিয়ে আনছেন স্ত্রী ও মেয়েকে

ঢাকা : ঈদের মাত্র দুদিন আগে গেল শুক্রবার স্ত্রী ফারজানাকে দুই সন্তানসহ নারায়ণগঞ্জের বাড়ি থেকে বের করে দেন জাতীয় দলের পেসার মোহাম্মদ শহীদ। এরপরই স্বামীর বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ আনেন তার স্ত্রী ফারজানা আক্তার। জানান, মেয়ে সন্তান জন্ম হওয়ার পর থেকেই তার ওপর নানা রকম অত্যাচার করেছেন শহীদ। অথচ ছয় বছরের সংসার জীবনে তিনি ভালোই ছিলেন। 

তবে এমন অভিযোগকে অস্বীকার করেছেন পেসার শহীদ। তিনি বলেন, ‘আমার মেয়ের বয়স ১১ মাস। কই এতো দিনতো এমন অভিযোগ ওঠেনি। এখন কেন এমন অভিযোগ তোলা হচ্ছে? নিশ্চয়ই এর পেছনে অন্য কারো ইন্ধন রয়েছে।’

ফারজানা আক্তার ১১ মাস বয়সী মেয়ে আরোহিকে নিয়ে এখন তার বাবার বাড়ি মুন্সীগঞ্জে আছেন। কারণ গত রোববার মুন্সীগঞ্জে লোক পাঠিয়ে শহীদ তার ছেলেকে নিয়ে গেলেও স্ত্রী ও কন্যাকে বাসায় নিয়ে যাননি। এ বিষয়ে ফারজানা জানান, বড় সন্তান ছেলে হওয়ায় আরাফকে প্রচণ্ড আদর করে তার বাবা। কিন্তু ছোট সন্তান আরোহীকে নিজের মেয়ে বলে মেনে নিচ্ছেন না। এমনকি ১১ মাস বয়সী মেয়েকে একবারও স্পর্শ করেননি শহীদ। 

এক পর্যায়ে গত শুক্রবার স্ত্রীকে বাড়ি থেকে বের করে দেন এই ক্রিকেটার। এরপর মুন্সীগঞ্জে বাবার বাড়িতে আশ্রয় নেন ফারজানা। সেদিনই শহরের হাতিমারা পুলিশ ফাঁড়িতে শহীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে যান তিনি। কিন্তু সেখানে তার অভিযোগ নেয়া হয়নি। পরে ফারজানা জানান, ঈদের ছুটি শেষে তিনি নারায়ণগঞ্জ আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা করবেন।

জানতে চাইলে শহীদ জানান, সংসার জীবনে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য হতেই পারে। আমাদের মধ্যেও তাই হয়েছে। তাই বলে আমি আমার স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিয়েছি এমন অভিযোগ ঠিক না। এছাড়া আমার সন্তানকে নিয়ে যে অভিযোগ করা হয়েছে সেটাও বানোয়াট। আমার ভায়রা মাসুদ আমার সাফল্যে ঈর্ষান্বিত হয়েই আমার স্ত্রীকে দিয়ে এসব করাচ্ছেন। এর আগেও মাসুদ আমার বিরুদ্ধে নানা রকম ষড়যন্ত্র করেছেন।

শহীদ এও বলেন, আমার স্ত্রীর সঙ্গে কথা হয়েছে। বাবা ও মামা তাকে আনতে মুন্সীগঞ্জ গেছেন। আশাকরি আজই (গতকাল) সব ভুল বোঝাবুঝির অবসান হবে।’

২০১১ সালের ২৪ জুন পারিবারিকভাবে বিয়ে হয় তাদের। ভালোই কাটছিল তাদের সংসার। তখন ক্রিকেটার হিসেবে নাম হয়ে ওঠেনি শহীদের। ২০১৪ সালে প্রথম সন্তান আরাফের জন্ম হয়। আস্তে আস্তে ভালো ক্রিকেটার হলেন। পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে জাতীয় টেস্ট দলে অভিষেক হয় শহীদের। ঘরে এলো প্রচুর টাকা। তা আজ সব ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ তার স্ত্রীর। 

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!