• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ১১:৪৫ এএম
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঢাকা : প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে যাওয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নেমেছে। আজ রোববার (০৫ ফেব্রুয়রি) ভারতের ‘এ’ দলের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহীম। এতে দুই দলই একটি করে ইনিংসে ব্যাটিং করবে। প্রতিদিন খেলা হবে ৯০ ওভার করে। প্রস্তুতিমূলক ম্যাচ বলেই দুই দল খেলছে ১৪ জন খেলোয়াড় নিয়ে। ব্যাটিং অবশ্য করবেন ১১ জনই। ফিল্ডিংয়েও থাকবেন ১১ জন।  

সকালে টসে জিতে ব্যাটিং নিয়ে অবশ্য শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২২ রানের মাথায় আউট হয়ে গেছেন ইমরুল কায়েস। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ​ছিল ১ উইকেটে ৪০। সৌম্য সরকার ১৮ ও তামিম ইকবাল ১৩ রানে অপরাজিত আছেন। ইমরুল আউট হয়েছেন ৪ রানে। চামা মিলিন্দের বলে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ হয়েছেন তিনি।

এই প্রস্তুতি ম্যাচের পরে হায়দরাবাদের রাজিব গান্ধি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৯ ফেব্রুয়ারি বিরাট কোহলিদের বিপক্ষে মুশফিকদের টেস্ট শুরু হবে।

ঐতিহাসিক টেস্ট ম্যাচটি খেলার জন্য বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় হায়দরাবাদ পৌঁছে মুশফিকুর রহীমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এরপর শুক্রবার ও শনিবার হায়দরাবাদে অনুশীলন করেছে টাইগাররা। এই ম্যাচের জন্য হায়দরাবাদে উড়িয়ে নেয়া হয়েছে পেসার আবু জায়েদ রাহীকে।

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, আবু জায়েদ রাহী।

উল্লেখ্য, ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!