• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টস জিতে ব্যাটে আফগানিস্তানের উড়ন্ত সূচনা


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০১৮, ০৫:৫২ পিএম
টস জিতে ব্যাটে আফগানিস্তানের উড়ন্ত সূচনা

ফাইল ছবি

ঢাকা: হারলেই এশিয়া কাপের সুপার ফোর থেকে বাদ আর জিতলে থাকবে সম্ভাবনা। এমন সমীকরণের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সোমবার (১৭ সেপ্টেম্বর) আবু ধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে দারুন সূচনা করেছে আফগানরা।

এই প্রতিবেদন লিখা পর্যন্ত বিনা উইকেটে ৩২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। মোহাম্মাদ সেহজাদ ১৬ এবং ইহসানউল্লাহ ১৪ রান নিয়ে ব্যাট করছেন। 

গত শনিবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গ্রুপে পিছিয়ে পড়ে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল। আজ আফগানিস্তানের কাছে হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে চন্ডিকা হাথুরুসিংহের শীষ্যরা।

অন্যদিকে এটি আফগানিস্তানের প্রথম ম্যাচ। তাদের রয়েছে রশিদ খানের মতো লেগ-স্পিনার। আরও আছে মুজিব-উর-রাহমান ও মোহাম্মদ নবীর মতো খেলোয়াড়। তবে লাসিথ মালিঙ্গার প্রত্যাবর্তনে শ্রীলঙ্কার শক্তি অনেকটা বেড়েছে। আফগানিস্তানের তুলনায় তাই অ্যাঞ্জেলো ম্যাথিউসরা শক্তিতে খানিকটা এগিয়ে। তবে আফগানদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই।

এবারের এশিয়া কাপের তৃতীয় ম্যাচের ভেন্যু আবুধাবি। দুবাইয়ের মতো সেখানেও প্রচণ্ড গরম। তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের ওপর। রাতে শিশির পড়ে। পরে ফিল্ডিং করা দলের বোলারদের গ্রিপ ঠিক রাখা কষ্টকর। শ্রীলংকার জন্য প্রেরণা হতে পারে এই ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে খেলা দুটি ম্যাচেই পাওয়া জয়। এরমধ্যে দ্বিতীয় জয়টি চার উইকেটে। ২০১৫ বিশ্বকাপে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!