• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

টাইগারদের নিষিদ্ধ করতে বললেন হরভজন!


ক্রীড়া ডেস্ক মার্চ ২০, ২০১৮, ০২:৩৭ পিএম
টাইগারদের নিষিদ্ধ করতে বললেন হরভজন!

ঢাকা: খেলা চলাকালীন শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটসম্যানদের ডেকে পাঠিয়েছিলেন সাকিব আল হাসান। এ নিয়ে সমালোচনা গড়িয়েছে এক দেশ থেকে আরেক দেশ পর্যন্ত।

বিশ্ব ক্রিকেটের অনেক তারকারাই অনেক ধরণের মন্তব্য করছেন এই ঘটনাকে কেন্দ্র করে। কারো মন্তব্য বাংলাদেশের পক্ষে কারো মন্তব্য তীব্র তীর্যকভাবে বাংলাদেশের বিপক্ষে।

৩৬ বছর আগে সুনীল গাভাস্কারও সাকিবের মতই একই কাজ করেছিলেন। কিন্তু এই লিজেন্ড নিজের কীর্তির কথা ভুলে গিয়ে উলটো দোষারোপ করলেন সাকিবকেই।

কিন্তু এসব মন্তব্য পাল্টা মন্তব্যের বাঁধ ভাঙলেন হরভজন সিং। হরভজন বলেছেন, নিদাহাস ট্রফির ঐ ঘটনায় পুরো বাংলাদেশ দলকেই কয়েক ম্যাচের জন্য নিষিদ্ধ করা উচিত ছিল।

শৃঙ্খলা সংশ্লিষ্ট ব্যাপারে হরভজনের মত খেলোয়াড়ের মুখ থেকে এজাতীয় হিতোপদেশ শোনাটা বেশ আকস্মিক ব্যাপার। অ্যান্ড্রু সাইমন্ডসের সাথে তার বর্ণবাদী আচরণ এখনো গল্পের সৃষ্টি করে।

আইপিএলে জাতীয় দলের সতীর্থ শ্রীশান্তকে চড় মেরেছিলেন হরভজন। সেই হরভজনই এবার বাংলাদেশ দলকে নিষিদ্ধ করার কথা বললেন। এ যেন ভূতের মুখে রাম নাম!

উল্লেখ্য এই ম্যাচটিতে আচরণগত ত্রুটির কারণে সাকিব ও নুরুল হাসানকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

এই শাস্তির পরেও হরভজন ইন্ডিয়া টুডেকে বলেন, ‘ওরা যা করেছে, সেটা অবশ্যই উচিত হয়নি। ওরা কিছু ভাঙতে পারে না। আম্পায়ারিংয়ে ভুল ছিল কিন্তু ম্যাচে হতেই পারে। আপনি দলের খেলোয়াড়দের ডেকে আনতে পারেন না এবং উদ্‌যাপনের জন্য জানালা ভাঙতে পারেন না।

ক্রিস ব্রডের উচিত ছিল আরও কঠোর হওয়া। আমি খুব অবাক হয়েছি যে মাত্র ২৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। ওদের অন্তত কয়েক ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিল। পুরো দলকেই নিষিদ্ধ করা উচিত ছিল।’


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!