• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

টাকার জন্য বাবাকে হত্যা, ছেলের....


শেরপুর প্রতিনিধি জুলাই ১২, ২০১৮, ১০:৪৭ পিএম
টাকার জন্য বাবাকে হত্যা, ছেলের....

শেরপুর: টাকা নিয়ে দ্বন্দ্বে বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (১২ জুলাই) বিকেলে শেরপুরের সিনিয়র দায়রা জজ এম এ নূর এ রায় দেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি শ্যামল চন্দ্র দাস (৫৫)।

শ্যামল চন্দ্র দাস নকলা উপজেলার বাছুর আগলা গ্রামের মৃত জয়কান্ত দাসের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৯ আগস্ট রাত ৩টার দিকে শ্যামল চন্দ্র দাস ও তার বাবা জয়কান্ত দাস শেরপুর শহরের শিতলপুর এলাকায় নৈশপ্রহরীর দায়িত্ব পালন করেছিলেন। এ সময় বেতনের ৪ হাজার টাকা নিয়ে দ্বন্দ্বের একপর্যায়ে ছেলে শ্যামল তার বাবা জয়কান্ত দাসকে গলাকেটে হত্যা করেন। ঘটনার পর সকালে জয়কান্ত দাসের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত জয়কান্ত দাসের অপর ছেলে সুভাষ চন্দ্র দাস বাদী হয়ে তার ভাই শ্যামল চন্দ্র দাসকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন। পরে শ্যামল চন্দ্র দাসকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের পর থেকে শ্যামল শেরপুর জেলা কারাগারে রয়েছেন। মামলার তদন্ত কর্মকর্তা শেরপুর সদর থানার এসআই আব্দুল্লাহ আল-মামুন শ্যামল চন্দ্র দাসকে অভিযুক্ত করে ২০১৫ সালের ১৪ মার্চ আদালতে চার্জশিট দেন। ৮ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন বিচারক।

আদালতের ভারপ্রাপ্ত পিপি অ্যাডভোকেট অরুণ কুমার সিংহ রায় জানান, বাবাকে হত্যার দায়ে ছেলে শ্যামল চন্দ্র দাসকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!