• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

টাকার বিনিময়ে মাদ্রাসা সুপার নিয়োগের পাঁয়তারা


বরগুনা প্রতিনিধি অক্টোবর ১৭, ২০১৮, ০৩:২৬ পিএম
টাকার বিনিময়ে মাদ্রাসা সুপার নিয়োগের পাঁয়তারা

বরগুনা: জেলার বেতাগী উপজেলায় কয়েক লাখ টাকার বিনিময়ে ‘কাজিরাবাদ ইসলামিয়া দাখিল মাদ্রাসা’র সুপার নিয়োগের অভিযোগ উঠেছে। নিয়োগ প্রত্যাশির আত্মীয় ও বন্ধু মিলিয়ে ৬ সদস্য বিশিষ্ট একটি প্যানেল তৈরি করে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি এ নিয়োগের পায়তারা করছে বলে অভিযোগ উঠে।

এবিষয়ে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী মহাপরিচালক বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন মো. বেল্লাল হোসেন নামের এক ব্যক্তি।

তিনি তার লিখিত অভিযোগে উল্লেখ করেন- কাজিরাবাদ ইসলামিয়া দাখিল মাদ্রাসায় বর্তমান সুপার পদ শূন্য থাকায় এ পদে নিয়োগের জন্য মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও একজন শিক্ষক প্রতিনিধি একজোট হয়ে গত ২৯ মে ২০১৮ তারিখে স্থানীয় পত্রিকা দৈনিক সৈকত সংবাদ (যা অধিকাংশ মানুষের অজানা) এবং দৈনিক যায়যায় দিন পত্রিকায় (যা বরগুনায় আসেনা বললেই চলে) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বাণিজ্যের জন্য মো. মনিরুজ্জামান মনিরকে সুপার পদে নিয়োগ দেয়ার জন্য তার বড় ভাই মো. জাহাঙ্গীর হোসেন, খালাত ভগ্নিপতি মো. ছালামসহ অন্যান্য আত্মীয় ও বন্ধু মিলিয়ে ৬ সদস্য বিশিষ্ট একটি প্যানেল তৈরিসহ মোট ৮টি আবেদন গ্রহণ করে নিয়োগ বোর্ড গঠনের জন্য প্রতিনিধি চেয়ে মহাপরিচালক বরাবরে আবেদন করেন। ইতোমধ্যে এই কাজে লাখ লাখ টাকা লেনদেন হয়েছে।

নিয়োগ বাণিজ্যের উদ্দেশ্যে এই বিজ্ঞপ্তি দেয়া হয়েছে তাই অবিলম্বে নিয়োগ বোর্ড যাতে অধিদপ্তর থেকে না দেয়া হয় তার জন্য মহাপরিচালক বরাবরে অনুরোধ করেন মো. বেল্লাল হোসেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!