• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

টানা তৃতীয়বার ফাইনালে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৬, ২০১৬, ০৫:২২ পিএম
টানা তৃতীয়বার ফাইনালে বাংলাদেশ

ঢাকা : হংকংয়ে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে এএইচএফ (এশিয়ান হকি ফেডারেশন) কাপের ফাইনালে উঠেছে  বাংলাদেশ। শনিবার (২৬ নভেম্বর) সেমিফাইনালে রাসেল মাহমুদ জিমির দল সিঙ্গাপুরকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে। এ নিয়ে টানা তৃতীয়বার এএইচএফ কাপ হকির ফাইনালে উঠলো বাংলাদেশ।

সিঙ্গাপুরের সঙ্গে শেষ চার বারের দেখায় প্রতিটি ম্যাচই জিতেছিল বাংলাদেশ। তাই জিমি-চয়নরা অনেকটা নির্ভার হয়ে নামতে পেরেছিল সেমিফাইনালে। তবে প্রথম গোলের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ২৬ মিনিট পর্যন্ত। প্রথমে মিলন হোসেনের ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ২৯ মিনিটে স্কোরলাইন ২-০ করেন রোমান সরকার।

এদিন প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধে অনেক বেশি আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। ম্যাচের ৩৭ মিনিটে আরেকটি গোল করেন জিমি। পেনাল্টি কর্ণার থেকে ৪৮ মিনিটে মামুনুর রহমান চয়ন বাংলাদেশকে ৪-০ তে এগিয়ে নেন। বাংলাদেশের আক্রমণে দিশাহারা হয়ে পড়া সিঙ্গাপুর পঞ্চম গোলটি হজম করেছে ৫০ মিনিটে। গোল করেন পুস্কর থিসো মিমো।

৫৫ মিনিটে স্কোরলাইন ৬-০ করেন কৃঞ্চ কুমার। গত ম্যাচে ম্যাকাওয়ের বিপক্ষে হ্যাট্টিকসহ পাঁচ গোল করা আশরাফুল ইসলাম এদিন জ্বললেন শেষের দিকে। পেনাল্টি কর্ণার থেকে তিনি সপ্তম ও অষ্টম গোল করেন যথাক্রমে ৬৬ ও ৬৯ মিনিটে। রোববার (২৭ নভেম্বর) বাংলাদেশ ফাইনালে লড়বে হংকং ও শ্রীলংকার মধ্যে জয়ী দলের বিরুদ্ধে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!