• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘টানা পাঁচবার শিরোপা সত্যিই অবিশ্বাস্য’


ক্রীড়া ডেস্ক এপ্রিল ৩০, ২০১৭, ০৪:১৫ পিএম
‘টানা পাঁচবার শিরোপা সত্যিই অবিশ্বাস্য’

ঢাকা: টানা পঞ্চমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জিতে রেকর্ড গড়লো বায়ার্ন মিউনিখ। শনিবার (২৯ এপ্রিল) রাতে অ্যাওয়ে ম্যাচে উল্ফসবার্গকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। এই জয়ে উচ্ছ্বাসিত বায়ার্ন চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমেনিগে বলেছেন, ‘টানা পাঁচবারের শিরোপা সত্যিই অবিশ্বাস্য। এই চ্যাম্পিয়নশীপে যোগ্য প্রার্থী আমরাই ছিলাম।

এদিন থমাস মুলারের ফাউল থেকে আদায় করা ফ্রি-কিকে ডেভিড আলবা তার ট্রেডমার্ক ফ্রি-কিকে ১৯ মিনিটেই সফরকারীদের এগিয়ে দিয়েছিলেন। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করার পরে বিরতির ঠিক আগ মুহূর্তে কোমানের ক্রস থেকে নিজের দ্বিতীয় গোল করেন লিওয়ানোদোস্কি। ৬৬ মিনিটে আরো একটি গোল করেন আরিয়েন রবেন। ৭৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বায়ার্নের সাবেক মিডফিল্ডার লুইস গুস্তাভো মাঠ ত্যাগ করলে ১০জনের দলে পরিণত হয় উল্ফসবার্গ। এই সুযোগে লিওয়ানোদোস্কি পাস থেকে প্রথমে ৮০ মিনিটে মুলার ও পাঁচ মিনিট পরে জোসুয়া কিমিচ গোল করলে বায়ার্নের বড় জয় নিশ্চিত হয়।

বায়ার্নের হয়ে জোড়া গোল করেন পোলিশ তারকা রবার্তো লেভানদোভস্কি। আর একটি করে গোল করেন দাভিদ আলাবা, আরিয়েন রোবেন, টমাস মুলার ও জসুয়া কিমিচ।

টানা পঞ্চম শিরোপা জিততে দিনের আরেক ম্যাচের দিকে নজর ছিল বায়ার্ন মিউনিখের। সেই ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা আরবি লিপজিগ ইনগোস্টাদের সাথে গোলশুণ্য ড্র করায় তিন ম্যাচ হাতে রেখেই ১০ পয়েন্ট এগিয়ে লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায় বায়ার্নের। এই নিয়ে ২৭তম লিগ শিরোপা দখল করলো বায়ার্ন।

বায়ার্নের প্রধান কোচ হিসেবে এটাই কার্লো আনচেলত্তি প্রথম মৌসুম। আর অভিষেকেই ক্লাবকে লীগ শিরোপা উপহার দেয়ায় দারুন খুশি এই ইতালিয়ান বলেছেন, আমি দারুন খুশী, এটা জয়টা গুরুত্বপূর্ণ ছিল। এখানে আমার অভিজ্ঞতাও দারুন।

এই নিয়ে চারটি জাতীয় লীগের শিরোপা জয়ের কৃতিত্ব অর্জণ করলেন আনচেলত্তি। এর আগে চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ, এসি মিলানের হয়ে সিরি-আ ও প্যারিস সেইন্ট-জার্মেইর হয়ে লীগ ওয়ানের শিরোপা জয় করেছিলেন আনচেলত্তি। আনচেলত্তি বলেছেন, ‘এই অসাধারণ ক্লাবটিকে ধন্যবাদ জানাতে চাই। এই শিরোপাটা আমাদের প্রাপ্য ছিল। পুরো মৌসুম জুড়ে আমরা ভাল ফুটবল খেলেছি, এখন সময় এসেছে উদযাপনের।’

লিওয়ানদোস্কি এই দুই গোলসহ মৌসুমে ২৮টি গোল করেছেন। লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন তিনিই শীর্ষে রয়েছে। এক গোল কম করে দ্বিতীয় স্থানে রয়েছে বরুসিয়া ডর্টমুন্ডের পিয়েরে-এমেরিক অবামেয়াং।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!