• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টানা ৭২ ম্যাচে গোল, বিশ্বরেকর্ডের অপেক্ষায় রিয়াল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০১:০৩ পিএম
টানা ৭২ ম্যাচে গোল, বিশ্বরেকর্ডের অপেক্ষায় রিয়াল

ঢাকা: লা-লীগায় শীর্ষস্থান দখল করে আছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ সেই তুলনায় অনেকটাই ছিল ব্যাকফুটে। তাই চতুর্থ ম্যাচটি ‘ডু অর ডাই’ ছিল রোনালদোবিহীন রিয়ালের কাছে। সেই ম্যাচে কী দারুনভাবেই না উতরে গেল জিদানের শীষ্যরা। রিয়াল সোসিয়েদাদকে তাদের মাঠেই ৩-১ গোলে হারাল ‘গ্যালাকটিকোস’রা।

আক্রমণভাগে নেই ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমা। রক্ষণে মার্সেলো, মিডফিল্ডে নেই টনি ক্রুস। চোট-আঘাত আর নিষেধাজ্ঞায় নেই রিয়ালের প্রথম একাদশের চার সেনানি। তারপরও জয় পেতে অসুবিধা হয়নি মাদ্রিদের দলটির।

চলতি লা-লীগায় প্রথম ম্যাচ জিতলেও শেষ দুই ম্যাচে ড্র করেছে রিয়াল। ম্যাচের শুরু থেকে দুদলের কেউই খুব একটা সুযোগ তৈরি করতে পারছিল না। রোববার ১৯ মিনিটে আচমকাই এগিয়ে যায় রিয়াল। বক্সের মধ্যে দাঁড়িয়ে থাকা মেয়োরালকে পাস দেন অধিনায়ক সার্জিও ব়্যামোস। সেই পাস থেকে বল জালে রাখতে ভুল করেননি মেয়োরাল।

৯ মিনিট পরই সমতা ফেরায় সোসিয়াদ৷ ফরাসি লেফট ব্যাক কেভিন রদ্রিগেজের ভলি রিয়ালের গোলরক্ষক কেলর নাভাসের হাতের তলা দিয়ে জালে জড়িয়ে যায়। ৩০ মিনিটের মাথায় কেভিনের শট পোস্টে লেগে ফিরে না এলে ম্যাচে লিড নিতে পারতো সোসিয়াদ। ৬ মিনিট পর সোসিয়াদের পিছিয়ে যাওয়ার কারণ এই কেভিনই। মেয়োরালের ক্রস ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করেন পর্তুগিজ মিডফিল্ডার। বিরতিতে ২-১ এগিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টির আবেদন করে সোসিয়াদ। ৪৯ মিনিটে বক্সের ভেতর জাভি প্রিয়েতোকে ফাউল করেন থিও। তবে রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি। পাল্টা আক্রমণে মাদ্রিদের লিড আরও বাড়াতে পারতেন মেয়োরাল, কিন্তু সহজ সুযোগ হাতছাড়া করেন তিনি। গোল পরিশোধের জন্য মরিয়া সোসিয়াদ রক্ষণভাগ ফাঁকা রেখেই আক্রমণে উঠছিল বারবার। এই সুযোগটা ভালোভাবেই নিয়েছে রিয়াল। ৬১ মিনিটে প্রতি আক্রমণ থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন গ্যারেথ বেল।

এ নিয়ে টানা ৭২ ম্যাচে গোল করার নজির গড়ল রিয়াল। ১৯৬৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোষ গোল করেছিল টানা ৭৩ ম্যাচে৷ আর এক ম্যাচে গোল করলেই সান্তোষের সেই বিশ্ব রেকর্ডে ভাগ বসাবে রিয়াল। এটা জিদানের দলের জন্য সময় ব্যাপার মাত্র!


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!