• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টিতে একাই ৩০০ রান করলেন মোহিত


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৮, ২০১৭, ০২:৪৪ পিএম
টি-টোয়েন্টিতে একাই ৩০০ রান করলেন মোহিত

ঢাকা: ক্রিকেটে টি-টোয়েন্টির চল শুরু হওয়ার পর থেকে রান করা ডালভাতের মত হয়ে গেছে। কি টেস্ট কি ওয়ানডে ক্রিকেটের সব ফরম্যাটে ব্যাটসম্যানরা রানের ফোয়ারা ছোটাচ্ছেন। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দিল্লির ব্যাটসম্যান মোহিত অহলাওয়াট টি-টোয়েন্টি ক্রিকেটে অবিশ্বাস্য এক কান্ড ঘটিয়েছেন। টি-টোয়েন্টি ম্যাচে একাই করেছেন ৩০০ রান। 

ওয়ানডেতে কখনও কেউ ৩০০ রানের ইনিংস খেলতে পারেননি। ওয়ানডে কেন টেস্ট ক্রিকেটেও ৩০০ করতে ব্যাটসম্যানদের ঘাম ছুটে যায়। সেখানে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০! হ্যাঁ, এই অবিশ্বাস্য কাজটিই করেছেন মোহিত।  টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০ রান করার গবির্ত মালিক এখন তিনি।

মোহিতের ক্যারিয়ার শুরু হয়েছিল রঞ্জি ট্রফিতে রাজস্থানের হয়ে। পরে বিদর্ভ আর হরিয়ানার হয়ে ব্যাটও করেছিলেন তিনি। শেষবার দিল্লির হয়ে তিনটি ম্যাচ খেলেছিলেন। তাও ২০১৫ সালের অক্টোবরে। এমন বিবর্ণ পারফর্ম করা একজন মাঠে নেমে অবিশ্বাস্য কান্ড ঘটে ফেলবেন সেটা কেউ বিশ্বাস করেননি। আন্তর্জাতিক ম্যাচ না হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ রান কম কথা নয়। স্বাভাবিকভাবে সারাবিশ্বেই খবরটি ছড়িয়ে গেছে। 

দিল্লির ললিতা পার্কে ফ্রেন্ডস প্রিমিয়ার লিগের ম্যাচে  মাভি একাদশের হয়ে মাঠে নামেন ২১ বছরের মোহিত। প্রতিপক্ষ ফ্রেন্ডস একাদশের বোলারদের নিয়ে তিনি রীতিমত ছেলেখেলায় মেতে ওঠেন। ৭২ বলে ৩০০ রানের টর্ণেডো ইনিংস খেলেন মোহিত। এই রান করার পথে তিনি ছক্কাই মেরেছেন ৩৯টি। চার মেরেছেন ১৪টি। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!