• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টিতে পাকিস্তানের সিরিজ জয়


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০১৬, ১১:০৯ এএম
টি-টোয়েন্টিতে পাকিস্তানের সিরিজ জয়

ব্যাটসম্যানদের পর জ্বলে উঠলেন বোলাররা, দুয়ের যোগফল আরও একটি ম্যাচ জয়। তাতে সিরিজও নিশ্চিত হয়ে গেল পাকিস্তানের। দুবাইয়ের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের ২০ ওভারে ৪ উইকেটে ১৬০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের ইনিংস শেষ করে ৯ উইকেটে ১৪৪ রানে। তাতে ১৬ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০তে সিরিজ জিতে নিয়েছে সরফরাজ আহমেদরা।

হারলেই সিরিজ হাতছাড়া, এমন সমীকরণ সামনে রেখে ম্যাচ শুরু করা ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ‘স্বাগতিক’ পাকিস্তানকে। এই সিদ্ধান্তকে সঠিক হিসেবে প্রতিষ্ঠিতও করেছিলেন স্যামুয়েল বদ্রি ২ রানে শারজিল খানকে ফিরিয়ে। এর পরের সময়টা অবশ্য পাকিস্তানের। আরেক ওপেনার খালিদ লতিফ ও বাবর আমজের সময় উপযোগি ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি ছাড়ায় পাকিস্তান। বাবর ১৯ রানে আউট হলেও লতিফ ৩৬ বলে করেন ৪০ রান। তাদের বিদায়ের পর ঝোড়ো ব্যাটিংয়ে রান তুলেছেন শোয়েব মালিক ও অধিনায়ক সরফরাজ। ২৮ বলে ৩ চার ও ১ ছক্কায় মালিক ৩৭ রানে আউট হলেও সরফরাজ অপরাজিত ছিলেন ৪৬ রানে। ৩২ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৫ বাউন্ডারিতে।

১৬১ রানের লক্ষ্যে শুরুতেই ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। সোহেল তানভির ৩ রানে ফেরান এভিন লুইসকে। পাকিস্তানি এই পেসারই আউট করেছেন ক্যারিবিয়ানদের সেরা ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসকে (১)। আগের ম্যাচে হাফসেঞ্চুরি করা ডোয়াইন ব্রাভোও (১৮) করতে পারেননি কিছু। হার্ডহিটার কিয়েরন পোলার্ড (১৮) আশা জাগিয়েও ফিরেছেন দ্রুত, যার যোগফলে আরেকটি হার নিয়ে মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

সংক্ষিপ্ত স্কোর: 
পাকিস্তান: ২০ ওভারে ১৬০/৪ (শারজিল ২, লতিফ ৪০, আজম ১৯, মালিক ৩৭, সরফরাজ ৪৬*, আকমল ১*; বদ্রি ১/২৪, ব্র্যাথওয়েইট ১/২৪, ব্রাভো ১/৩৮)

ওয়েস্ট ইন্ডিজ: (চার্লস ১০, লুইস ৩, ফ্লেচার ২৯, স্যামুয়েলস ১, ব্রাভো ১৮, পোলার্ড ১৮, ব্র্যাথওয়েইট ৮, পুরান ৪, নারাইন ৩০, টেইলর ১০*; তানভির ৩/১৩, হাসান ৩/৪৯, ইমাদ ১/১৮, নওয়াজ ১/১৯, ওয়াহাব ১/৪২)

ফল: পাকিস্তান ১৬ রানে জয়ী

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!