• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু পাকিস্তানের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০১৮, ০৬:৫৮ পিএম
টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু পাকিস্তানের

ঢাকা: নিউজিল্যান্ডের বৈরি কন্ডিশনে হেরেই চলেছে সফরকারি পাকিস্তান। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর এবার হার দিয়ে টি-টোয়েন্টি শুরু করলো সরফরাজ আহমেদের দল। পাক ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের বিপরিতে বোলারদের নৈপুণ্যে ৭ উইকেটে জিতেছে কিউইরা। এই জয়ে কিউইরা সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

সোমবার (২২ জানুয়ারি) ওয়েলিংটনে টস জিতে পাকিস্তানেক প্রথমে ব্যাটিং করার আমন্ত্রন জানান নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টিম সাউদি। বল হাতে ইনিংসের শুরু থেকেই পাকিস্তানের ব্যাটসম্যানদের ওপর আধিপত্য বিস্তার করতে থাকেন নিউজিল্যান্ডের বোলাররা। দলীয় ৪ রানে প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। ফলে ২ বল হাতে রেখে মাত্র ১০৫ রানেই অলআউট হয় পাকিস্তান।

ব্যাটসম্যান বাবর আজম ও বোলার হাসান আলী ছাড়া অন্য কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। বাবর ১টি করে চার ও ছক্কায় ৪১ বলে ৪১ ও নয় নম্বরে নামা হাসান ৩টি ছক্কায় ১২ বলে ২৩ রান করেন। নিউজিল্যান্ডের সাউদি ও সিথ রেন্স ৩টি করে এবং বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনার ২টি উইকেট নেন।

জয়ের জন্য ছোট লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই হোচট খায় নিউজিল্যান্ড। ৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা। দু’টি উইকেটই নেন রুম্মান রইস। মার্টিন গাপটিল ২ ও উইকেটরক্ষক গ্লেন ফিলিপস ৩ রান করে আউট হন।

এরপর পাকিস্তানের বোলারদের বিপক্ষে ঘুরে দাড়ান আরেক ওপেনার কলিন মুনরো ও টম ব্রুস। তাদের ৪৯ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় নিউজিল্যান্ড। ২২ বলে ২৬ রান করে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন ব্রুস।

দলীয় ৫৭ রানে ব্রুসের বিদায়ের পর অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন গাপটিল ও রস টেইলর। ৩টি চার ও ২টি ছক্কায় ৪৩ বলে ৪৯ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হন মুনরো। ১৩ বলে ২২ রান করে অপরাজিত থাকেন টেইলর।

ম্যাচ শেষে নিউজিল্যান্ডের অধিনায়ক সাউদি বলেন, ‘শুরুতে পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দেয়ায় ম্যাচ জয় সহজ হয়েছে। দারুন বোলিং করেছে রেন্স। সে তার নিজের সামর্থ্য প্রমাণ করেছে।’

শুরুতেই উইকেট হারানোয় ম্যাচ হারের কারণ বলে মনে করেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ, ‘শুরুতেই আমরা গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি উইকেট হারিয়ে ফেলি। পুরো ম্যাচেই যা আামদের ভুগিয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!