• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

টিএইচও ও নার্সের মৃত্যু তিন সদস্যের তদন্ত কমিটি গঠন


সিরাজগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৩:৫০ পিএম
টিএইচও ও নার্সের মৃত্যু তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

সিরাজগঞ্জ: জেলার কাজিপুর উপজেলায় খাদ্যে বিষক্রিয়ায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান এবং নার্স জোবাইদা রহমানের মৃত্যুর ঘটনায় প্রাথমিকভাবে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিরাজগঞ্জ সিভিল সার্জন।

বুধবার (২৬ এপ্রিল) সকালে তদন্ত কমিটি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে পৌছেছেন। সেখানে তারা চিকিৎসক ও অসুস্থ হেডক্লার্ক আলমগীর হোসেনের সাথে কথা বলে আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন। এই প্রতিবেদন দাখিলের পর মূল তদন্ত কমিটি গঠন করবেন সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান বলে জানিয়েছেন তদন্ত কমিটির সদস্যরা।

সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমিত্র বসাক জানান, প্রাথমিকভাবে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদন পাওয়ার পর মূল তদন্ত কমিটি গঠন করা হবে।

তদন্ত কমিটির সদস্যরা রয়েছেন সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের স্যানিটেশন অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার ইমান আলী ও জুনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার আব্দুল হাই।

এদিকে ডাক্তার মনিরুজ্জামান ও নার্স জোবাইদা রহমানের মৃত্যুর ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন, কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোয়াজ্জেম হোসেন ও পিয়ন চাঁন মিঞা। মঙ্গলবার রাতে কাজিপুর উপজেলার উদগাড়ী ও বেড়ি পোটল এলাকা থেকে তাদের আটক করে পুলিশ। কাজিপুর থানার ডিউটিরত কর্মকর্তা (এসআই) মোখলেস এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে টিএইচও ও নার্সের মৃত্যুর পর থেকেই হাসপাতালের হিসাব রক্ষক আব্দুল হামিদ, এমএলএলএস লাকী খাতুন ও রাশেদকে খুজে পাওয়া যাচ্ছে না বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

প্রসঙ্গত: গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা হেড ক্লার্ক আলমগীর হোসেনের বাসায় দাওয়াত খান। পরে বিকেলের দিকে ডা. মনিরুজ্জামান, নার্স জোবাইদা ও আলমগীরসহ চার জন অসুস্থ্য হয়ে পড়লে তাদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে টিএইচও ও নার্স মারা যায়।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!