• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

টিকিটে ‘বাংলাদেশ’ বানান ভুল, বিসিবির দুঃখ প্রকাশ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৮, ০৫:২০ পিএম
টিকিটে ‘বাংলাদেশ’ বানান ভুল, বিসিবির দুঃখ প্রকাশ

ঢাকা: নিজের দেশের নামের বানানটা যদি ভুল হয়, সেটা বোধহয় অমার্জনীয় অপরাধের মধ্যেই পড়ে। আর সেই ভুলটি করে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দায়িত্বশীলরা। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যেকার খেলার টিকিটে এই ভুলটি করা হয়েছে।

টিকিটে ইংরেজিতে বড় করে লেখা ‘বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা’। কিন্তু ‘বাংলাদেশ’ লেখা হয়েছে ভুল বানানে! ইংরেজি অক্ষর বাংলাদেশ বানানটা লেখা হয়েছে এভাবে: BNANGLADESH। বোঝাই যাচ্ছে ‘বি’ হরফের পর একটা অতিরিক্ত ‘N’ যোগ হওয়াতেই বেধেছে বিপত্তি।

শুক্রবারের বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টিকিট ছাড়ার পরই বাংলাদেশ বানানের ভুলটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিষয়টি দ্রুত নজরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।  

এরইমধ্যে এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছে বিসিবি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি দুঃখ প্রকাশ করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে। ভুল বানানে ‘বাংলাদেশ’ লেখা যেসব টিকিট এখনেও বিক্রি হয়নি, সেগুলো প্রত্যাহার করে নতুন টিকিট ছাড়া হবে বলেও জানিয়েছে বিসিবি।

এদিকে ভুল বানানে বাংলাদেশ লেখা টিকিটের ছবি তুলে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন। আর সেটি দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। পোস্টের নিচে নানারকম মন্তব্য করতে দেখা যাচ্ছে অনেককেই।

এর আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শততম ওয়ানডেতে বাংলাদেশ কেন ছিল না, এ নিয়ে সোমালোচনার ঝড় উঠেছে দেশের ক্রিকেট অঙ্গনে। অবশ্য শততম ওয়ানডেতে বাংলাদেশ থাকলে ভালো হতো, তা স্বীকার করে নিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!