• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী


গোপালগঞ্জ প্রতিনিধি আগস্ট ১৩, ২০১৮, ০৬:৩২ পিএম
টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ: আগামী বুধবার (১৫ আগস্ট) জাতির  জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

ফ্যাক্স বার্তায় বলা হয়েছে, আগামী বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী গার্ড অব অনার দেবে। পরে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশ নেবেন। বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এদিকে, ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের সীমানা মুকসুদপুর থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চরগোবরা এবং ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিস্থল পর্যন্ত পাঁচ শতাধিক কালো-কাপড়ে মোড়া তোরণ নির্মাণ করা হয়েছে। ৭৫-এর ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নামে এসব তোরণ নির্মাণ করেছেন জেলা-উপজেলা আওয়ামী লীগ, জেলা যুব লীগ, বিভিন্ন জনপ্রতিনিধিসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ের অনেকে। এছাড়া গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত সড়কের দুই পাশে বঙ্গবন্ধুর ছবি সংবলিত প্ল্যাকার্ড লাগানো হয়েছে। টুঙ্গিপাড়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে কালো কাপড়ের পতাকা টাঙানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানিয়েছেন, ‘জাতির জনকের ৪৩-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জেলা জুড়ে শোকাবহ পরিবেশ বিরাজ করছে। সড়ক-মহাসড়কে কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে স্ব-উদ্যোগে কাঙালি ভোজ অনুষ্ঠিত হবে।’

গোপালগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ, ডিবি পুলিশ, র‍্যাবের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে কাজ করছেন। প্রতি বারের মতো এবারও প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন হবে বলে আমরা আশা করছি। এর জন্য জেলা পুলিশের সব ধরণের প্রস্তুতি রয়েছে।’

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!