• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

টুঙ্গিপাড়া বুধবার যাবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৮, ০১:৫১ পিএম
টুঙ্গিপাড়া বুধবার যাবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আগামীকাল বুধবার (১৫ আগস্ট) রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন।

সেখানে সকাল ১০টায় জাতীয় পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও সূরা ফাতেহা পাঠ এবং বেলা ১১ টায় সমাধি সৌধ মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। তাদের আগমনকে সামনে রেখে সমাধিসৌধ কমপ্লেক্সে শেষ হয়ছে উন্নয়ন ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদানের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে তিন বাহিনীর চৌকস দল। গোপালগঞ্জে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, লাইব্রেরি, সংগ্রহ-শালা, ক্যাফেটেরিয়া, মসজিদ, বকুলতলা চত্বর এলাকাসহ পরিস্কার করা হয়েছে বিভিন্ন স্থান ।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে এবং দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ অংশে ও জেলার প্রধান প্রধান সড়কের উপর কালো কাপড় দিয়ে তৈরি করা হয়েছে অসংখ্য তোরণ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানান, সকালে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণসহ আয়োজন করা হবে মিলাদ মাহফিল ও কাঙালি ভোজের। এছাড়া প্রতিটি মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, জেলায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ১৫ হাজার পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব, ডিবি, ডিএসবি, এনএসআই এর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!