• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের বিশেষ দূত


কক্সবাজার প্রতিনিধি ফেব্রুয়ারি ২২, ২০১৭, ০৩:৪১ পিএম
টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের বিশেষ দূত

কক্সবাজার : কক্সবাজার সফরে আসা জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থার বিশেষ দূত ইয়াংহি লি দ্বিতীয় দিনের মতো রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন। তিনি বুধবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। বেলা ১২ টার দিকে যান টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে। ওখানে পৌঁছার পর তিনি মিয়ানমার থেকে নতুন করে আসা রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেন।

গতকাল মঙ্গলবার দিনে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সন্ধ্যায় কক্সবাজারের জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক করেন তিনি। এসময় আলোচনা হয় রোহিঙ্গাদের অবস্থান, চিকিৎসা ব্যবস্থা ও নিরাপত্তা নিয়ে। রোহিঙ্গাদের নোয়াখালীর ঠেঙ্গারচরে স্থানান্তরের বিষয়েও কথা হয়। এ সময় তার সঙ্গে আইওএমসহ আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা ছিলেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় তিনি বিমান যোগে কক্সবাজার আসেন। বৃহস্পতিবার পর্যন্ত তিনি কক্সবাজার অবস্থান করে উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। 

মুলত মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের নির্যাতনের কথা শুনতে তিনি বাংলাদেশ সফরে আসেন। এর আগে তিনি ১২ দিন মিয়ানমার সফর করেছেন। সেখানে সরকারের বিভিন্ন পর্যায়ে তিনি কথা বলেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!