• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

টেন মিনিট স্কুলে তরুণদের জন্য ‘মাস্টার ক্লাস’


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক এপ্রিল ৯, ২০১৮, ০৪:৩২ পিএম
টেন মিনিট স্কুলে তরুণদের জন্য ‘মাস্টার ক্লাস’

ঢাকা : দেশব্যাপী তরুণ শিক্ষার্থীদের জন্য বিশেষ মাস্টার ক্লাসের আয়োজন করেছে সর্ববৃহৎ অনলাইন রবি-টেন মিনিট স্কুল। তরুণরা যাতে বিশেষ দক্ষতা অর্জন করতে পারে সে লক্ষে প্রতিষ্ঠিত ব্যক্তিদের দ্বারা চ্যালেঞ্জিং ও আকর্ষণীয় বিষয়ের উপর এই ক্লাসগুলোর আয়োজন করেছে এ প্লাটফর্মটি।   

বাংলাদেশের যেকোন স্থান থেকে সবাই দেশের সেরা বিশেষজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে শিক্ষা নিতে পারেন মাস্টার ক্লাসের লক্ষ্য। এ উদ্যোগের আওতায় প্রশিক্ষকরা ভিডিও লেসনের মাধ্যমে অনন্য শিক্ষা প্রদান করছেন। সবার জন্য উন্মুক্ত এই প্রোগ্রামটি রবি-টেন মিনিট স্কুলের অফিসিয়াল ফেসবুক পেজে প্রচারিত হয়।

বিভিন্ন অঙ্গনের বিশেষজ্ঞ ব্যক্তিদের এই মাস্টার ক্লাস পরিচালনা করছেন। এ আয়োজনের অংশ হিসেবে চলচ্চিত্র নির্মাণ, ফটোগ্রাফি, রাইটিং, কর্পোরেট গ্রুমিং, গল্প বলা, ওয়েব ডেভেলপমেন্ট থেকে শুরু করে বিজ্ঞানের নানা রকম মজার মজার বিষয়গুলো শেখানো হয়। এই প্রথম বারের মতো বিশেষজ্ঞরা দেশের তরুণদের শেখানোর জন্য এক ছাতার নিচে আসলেন।

প্রশিক্ষকদের মধ্যে রাইটিং বিষয়ের উপর ক্লাস নিচ্ছেন আনিসুল হক, ফটোগ্রাফি’র ওপর ক্লাস নিচ্ছেন প্রখ্যাত ফটোগ্রাফার প্রিত রেজা এবং কর্পোরেট গ্রুমিং সেশনে আলোচনায় অংশ নিয়েছেন সোলায়মান সুখন।  

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!