• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টেলরের সেঞ্চুরি, শেষের নায়ক সান্টনার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৬:৫৫ পিএম
টেলরের সেঞ্চুরি, শেষের নায়ক সান্টনার

ঢাকা: ওয়ানডে ক্রিকেটের আবেদন যে ফুরিয়ে যায়নি সেটি ফের দেখা গেল নিউজিল্যান্ডের হ্যামিল্টনে। এখানেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। আগে ব্যাট করে ইংল্যান্ড তুলেছিল ২৮৪ রান। এই রান রস টেলরের সেঞ্চুরি ও শেষের দিকে মিচেল সান্টনারের অসামান্য ব্যাটিংয়ে ৪ বল হাতে রেখে ৭উইকেট হারিয়ে টপকে গেছে।

রান তাড়া করতে নেমে ২৭ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে খেই হারিয়ে ফেলেছিল নিউজিল্যান্ড। তবে অভিজ্ঞ রস টেলর ও টম ল্যাথাম এখান থেকে দলকে উদ্ধার করেন। চতুর্থ উইকেটে দুজনে মিলে যোগ করেন ১৭৮ রান। ক্যারিয়ারে ১৮ তম সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি টেলর। তবে সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও পারেননি ল্যাথাম। বেন স্টোকসের বলে ৭৯ রান করে ল্যাথাম ক্যাচ দিয়েছেন জো রুটের হাতে। ৮৪ বলে ছয় চারের সাহায্যে তিনি এই রান করেছেন।

এরপর দ্রুত হেনরি নিকোলস ও কলিন ডি গ্র্যান্ডহোমকে তুলে নিয়ে ম্যাচে ফেরে ইংল্যান্ড। ২৪৪ রানে ব্যক্তিগত ১১৩ রান করে আউট হন টেলর। ১১৬ বলে ১২ চারের সৌজন্যে টেলর এই রান করেন। এরপরই শুরু হয় মিচেল সান্টনারের কারিশমা। নিউজিল্যান্ডের জয়ের রাস্তা পরিস্কার করেন তিনি ২৭ বলে ৪৫ রানের ইনিংস খেলে। যেখানে দুই চারের বিপরীতে ছক্কাই মেরেছেন চারটি। ফলে ৭ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ক্রিস ওকস ও বেন স্টোকস নিয়েছেন ২টি করে উইকেট।

এরআগে ইংল্যান্ড জো রুট ও জশ বাটলারের দুই ফিফটিতে ইংল্যান্ড স্কোরবোর্ডে তোলে ২৮৪ রান। রুট ৭৫ বলে ৭১ ও বাটলার ৬৫ বলে ৭৯ রান করেন। পাশাপাশি জেসন রয়ের ব্যাট থেকে এসেছে ৪৯ রান। দীর্ঘদিন পর দলে ফিরে বেন স্টোকস ১২ রানের বেশি করতে পারেননি। ২টি করে উইকেট নিয়েছেন সান্টনার, ইশ সোধি ও ট্রেন্ট বোল্ট। ম্যাচ সেরা হয়েছেন রস টেলর।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!