• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টেলিটককে প্রতিযোগিতায় সক্ষম করা হবে: তারানা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০১৬, ০৫:১৫ পিএম
টেলিটককে প্রতিযোগিতায় সক্ষম করা হবে: তারানা

নেটওয়ার্ক সম্প্রসারণ ও লোকবল বৃদ্ধির মাধ্যমে রাষ্ট্রীয় টেলিকম অপারেটর টেলিটককে প্রতিযোগিতায় সক্ষম করে তোলা হবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি বলেন, এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নেটওয়ার্ক। কারণ গ্রামগঞ্জে নেটওয়ার্ক না পেলে গ্রাহকরা বাধ্য হয়ে অন্য অপারেটরে চলে যাবে। রাজধানীর গুলশানে আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) টেলিটকের নতুন কাস্টমার কেয়ার সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তারানা হালিম বলেন, আগামী দুই বছরের মধ্যে দেশের প্রত্যন্ত গ্রামগঞ্জে সরকারি মোবাইল অপারেটর টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণের পরিকল্পনা করা হচ্ছে। এই পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন খাত থেকে সাড়ে চার হাজার কোটি টাকার অর্থায়ন আসছে।

তিনি বলেন, ইতোমধ্যেই ৬১০ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। এই অর্থায়ন যখন শুরু হবে তখন প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত নিরবিচ্ছিন্ন নেটওয়ার্ক নিশ্চিত করতে পারব। জনবলের যে সঙ্কট রয়েছে সেটাও দূর করা যাবে।

তিনি আরও বলেন, নিজস্ব অর্থায়নে ৭০০ কোটি টাকার একটি প্রকল্প শুরু হয়েছে। আরেকটি তিন হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। সেটি অনুমোদিত হলে ইউনিয়ন, গ্রাম পর্যায়েও থ্রিজি সেবা যাবে।

এ ছাড়া ফেসবুকের এক ফলোয়ারের অব্যাহত অনুরোধে সাড়া দিয়ে চলতি ঈদেই ৫০ টাকায় এক জিবি ইন্টারনেট এক মাসের মেয়াদসহ চালুর জন্য টেলিটক কর্মকর্তাদের পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে দুটি ডাটা কার্ড সেবারও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এগুলো হলো- ৯ টাকায় ৫০ এমবি, ১৯ টাকায় ১২৫ এমবি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

 

Wordbridge School
Link copied!