• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

টেস্টের আমলাই এখন টি-টোয়েন্টি ব্যাটসম্যান


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৩, ২০১৭, ০৮:৪৯ পিএম
টেস্টের আমলাই এখন টি-টোয়েন্টি ব্যাটসম্যান

ঢাকা: তাকে নিয়ে আইপিএলে ফ্রাঞ্চাইজিদের খুব একটা আগ্রহ ছিল না। আর থাকবেই বা কেন তিনি যে টেস্ট ব্যাটসম্যান। এই তকমাটা গায়ে সেটে গিয়েছিল হাশিম আমলার। ছোট সংস্করণের মারকাটারি ক্রিকেটে অবমূল্যায়নে মনে মনে বোধহয় তিনি ফুঁসছিলেন। আসলে আমলার ক্ষোভের বহিঃপ্রকাশই ঘটছে এবারের আইপিএলে। আগের ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন। যেটা এবারের আইপিএলে দ্বিতীয় সেঞ্চুরি।

রোববার (২৩ এপ্রিল) গুজরাট লায়ন্সের বিপক্ষেও আমলার ব্যাট সমান তালে চলল। খেললেন ৪০ বলে ৬৫ রানের ইনিংস। কিংস ইলেভেন পাঞ্জাবের স্কোরবোর্ডে উঠে গেল ১৮৮ রান। জবাব দিতে নেমে আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) হারানো গুজরাট লায়ন্সকে থামতে হয়েছে ১৬২ রানে। ২৬ রানে অ্যাওয়ে ম্যাচ জিতে স্বস্তির নিঃশ্বাস ফেলল বলিউড নায়িকা প্রীতি জিনতার দল পাঞ্জাব।

১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই ধাক্কা খায় গুজরাট। এরপর নিয়মিতই উইকেট হারিয়েছে দলটি। মিডল অর্ডারে দিনেশ কার্তিক স্বপ্ন দেখিয়েছিলেন জয়ের। শেষ পর্য়ন্ত আর সেটা সম্ভব হয়নি। কার্তিক ৪৪ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন। পাশাপাশি ২৪ বলে ৩২ রান করেন রায়না।

তার আগে কিংস ইলেভেন পাঞ্জাবের ১৮৮ রানে বড় অবদান ছিল আমলার। তিনি ৪০ বলে নয় চার আর দুই ছক্কায় ৬৫ রান করেন। তাছাড়া অক্ষর প্যাটেল ৩৪, গ্লেন ম্যাক্সওয়েল ৩১ রান করেন। ম্যাচসেরার পুরস্কার  পেয়েছেন আমলা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!