• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঈদে বাড়ি ফেরা

ট্রাক উল্টে ঝড়ে গেল ১৭ প্রাণ


রংপুর প্রতিনিধি জুন ২৪, ২০১৭, ০৯:৫৪ এএম
ট্রাক উল্টে ঝড়ে গেল ১৭ প্রাণ

ফাইল ছবি।

রংপুর: সিমেন্ট বোঝাই ট্রাকের উপরে জীবনের ঝুঁকি নিয়ে শহর ছেড়ে গ্রামের পথে ফিরছিলেন ওরা। চোখে মুখে স্বপ্ন ছিলো পরিবাবের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করবে। কিন্তু সেই ট্রাকটি গন্তব্যে পৌঁছার আগেই শেষ হয়ে গেলো ওদের ঈদ আনন্দ। ঝড়ে গেল ১৭টি তাজা প্রাণ। 

শনিবার ভোরে রংপুরের পীরগঞ্জ উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের কলাবাগান নামক স্থানে সিমেন্ট বোঝাই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। এতে ১৭ জন গার্মেন্টস শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। হতাহতদের নাম ও পরিচয় এখনো জানা যায়নি। তবে তারা সবাই ঈদের ছুটিতে বাড়ি ফিরছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে রংপুরগামী সিমেন্ট বোঝাই একটি ট্রাকের উপরে বসে প্রায় ৩০-৩৫ জন ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছিলেন। শনিবার ভোর পৌণে ৫টার দিকে কলাবাগান এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১২ জন এবং পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও ৫ জন মারা যান। 

প্রত্যাক্ষদর্শী একজন ভুক্তভোগী জানান, আমি ট্রাকটির ক্যাবিনে ছিলাম, শুক্রবার দুপুর আড়াইটার দিকে গাজীপুর চৌরাস্তা থেকে আমরা গাড়িতে উঠি। রাত দুটার দিকে ড্রাইভার ঘুমিয়ে পড়লে হেলপারকে গাড়ি দিয়ে বলেন ‘চল্লিশের বেশি চালাবি না’ কিন্তু হেলপার গতি বাড়াইতে গিয়ে এ দুর্ঘটনা ঘটল।

বড়দরগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এইআই হাফিজুর রহমান জানান, হতাহতরা সবাই গার্মমেন্টস কর্মী। প্রিয়জনের সঙ্গে ঈদ উপভোগ করতেই তারা বাড়ি ফিরছিলেন। হতাহতদের বিস্তারিত পরিচয় পাওয়া না গেলেও পুলিশ জানিয়েছে তাদের সবার বাড়ি লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায়।

এদিকে দুর্ঘটনার পর পরই গুরুতর আহতদেরকে পীরগঞ্জসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি হতাহতদের নাম পরিচয় জানাতে পারেন নি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!