• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ট্রাফিক সপ্তাহে ঝিনাইদহে ১ হাজার ৯৮৫ মামলা


ঝিনাইদহ প্রতিনিধি আগস্ট ১৬, ২০১৮, ০২:৪৭ পিএম
ট্রাফিক সপ্তাহে ঝিনাইদহে ১ হাজার ৯৮৫ মামলা

ঝিনাইদহ : জেলায় সদ্য শেষ হওয়া ট্রাফিক সপ্তাহে ১ হাজার ৯৮৫টি মামলা দায়ের করা হয়েছে। ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ি এবং চালকদের বিরুদ্ধে এ মামলা করা হয়। পুলিশ সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক চলতি মাসের ৫ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলে ট্রাফিক সপ্তাহ। এই সময় নিরাপদ সড়ক নিশ্চিত করতে ট্রাফিক পুলিশ ও রোভার স্কাউটস্ সদস্যরা বিভিন্ন সড়ক-মহাসড়কে অভিযানে নামে ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ি ও ড্রাইভিং লাইসেন্সবিহীন অপ্রশিক্ষিত চালকদের বিরুদ্ধে। এদিকে মামলা নিষ্পত্তি করার জন্য চালক ও মালিকগণ ভীড় করছেন ট্রাফিক অফিসে।

ফলে এই অফিসে প্রায় দিনভর থাকছে লোকের ভীড়। অভিযানে অংশ নেয়া রোভার স্কাইটস সদস্যরা জানান, সড়কে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা ট্রাফিক পুলিশকে সহযোগীতা করছি। পাশাপাশি বিভিন্ন গাড়ি, মোটরসাইকেল চালকদের বলছি তারা যেন সচেতনতার সঙ্গে ড্রাইভিং করেন। এতে করে দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে, সড়ক হয়ে উঠবে নিরাপদ।

ঝিনাইদহ ট্রাফিক ইন্সপেক্টর গৌরাঙ্গ পাল জানান, পরিকল্পনা মাফিক কয়েকটি টিমে বিভক্ত হয়ে আমরা বিভিন্ন সড়ক-মহাসড়কে গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছি। আর অভিযানের ফলে ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ির সংখ্যা অনেক কমে এসেছে। শুধু ট্রাফিক সপ্তাহ নয়, অন্যান্য সময়েও ট্রাফিক পুলিশের এ অভিযান চলবে। গেল কয়েকদিনের এ অভিযানে ফলে ঝিনাইদহের মহাসড়কগুলোতে অনেকটাই কমে এসেছে ফিটনেস ও লাইসেন্সবিহীন বাস, ট্রাক, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!