• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ট্রাম্পের ক্লাবকে ৬০ লাখ ডলার জরিমানা


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ৩, ২০১৭, ০৮:৪৩ পিএম
ট্রাম্পের ক্লাবকে ৬০ লাখ ডলার জরিমানা

ঢাকা: পাওনা পরিশোধ করতে এবার ট্রাম্পের গলফ ক্লাবকে জরিমানা করেছে দেশটির অঙ্গরাজ্যের এক আদালত। যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার একটি ফেডারেল আদালত ট্রাম্পের মালিকানাধীন ক্লাবটিকে প্রায় ৬০ লাখ ডলার জরিমানা করেছে। ক্লাবটির সাবেক সদস্যদের পাওনা পরিশোধে এ জরিমানা করা হয়।

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে।

ট্রাম্প ন্যাশনাল জুপিটার গলফ ক্লাবের সাবেক ৬৫ জন সদস্য জানিয়েছেন, তারা এ ক্লাব থেকে বেরিয়ে যেতে চান। ট্রাম্প ২০১২ সালে রিটজ কার্লটনের কাছ থেকে ক্লাবটি কিনেছিলেন। আইন অনুযায়ী নতুন সদস্য না পাওয়া পর্যন্ত তারা স্বাভাবিকভাবেই সেখানে খেলার সুযোগ পাবেন। ক্লাবের সদস্যদের প্রায় বছরে ১৮ হাজার ডলার দিতে হচ্ছে।

কিন্তু ডোনাল্ড ট্রাম্পের নতুন ব্যবস্থাপনা পরিষদ আগের আইন পাল্টে দেন।

যেসব সদস্য ক্লাব ছেড়ে চলে যেতে আগ্রহী তাদের জমাকৃত অর্থ ফেরত দিতে অস্বীকার করে এবং তাদেরকে ক্লাব থেকে বাদ দেয়া শুরু করে নতুন ব্যবস্থাপনা পরিষদ। এরপর ওয়েস্ট পাম বিচের যুক্তরাষ্ট্রের একজন জেলা জজ কেনেথ ম্যররা ট্রাম্পের এ ক্লাবকে তার সদস্যদের তাদের অর্থ ফেরত দিতে প্রায় ৪৮ লাখ এবং সুদ হিসেবে প্রায় ৯ লাখ ২৫ হাজার ডলার জরিমানা দেয়ার নির্দেশ দেন। অর্থাৎ মোট ৫৭ লাখ ডলার জরিমানা করেন তিনি।

ট্রাম্প ক্ষমতা নেয়ার পরে এই প্রথম কোনো অঙ্গরাজ্যর আদালত তাকে জরিমানা করে। এর আগে শরণার্থী ইস্যুতে যুক্তরাষ্ট্রের আদালত পেসিডেন্ট ট্রাম্পের সরকারি আদেশ স্থগিত করে দেয়। প্রেসিডেন্ট হওয়ার পর থেকে প্রতিদিনই বিভিন্ন ইস্যুতে নেতিবাচক খবরের শিরোনাম হচ্ছেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!