• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ট্রেনের আসন কমানোর প্রতিবাদে মানববন্ধন


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৫:৫৯ পিএম
ট্রেনের আসন কমানোর প্রতিবাদে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া: ট্রেনের আসন কমানোর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা নাগরিক ফোরাম। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে কয়েকশ’ নারী-পুরুষ হাতে হাত ধরে প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে থেকে প্রতিবাদ জানান।

নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুনুর রশিদ, প্রেসক্লাবের সভাপতি খ, আ, ম রশিদুল ইসলাম, সূর সম্রাট আলাউদ্দিনের সাধারণ সম্পাদক কবি আব্দুল মান্নান সরকার, নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ওয়াসেল সিদ্দিকী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ওয়ার্কার্স পার্টি সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড নজরুল ইসলাম, নাগরিক ফোরামের সহ-সভাপতি ফয়সল আহমেদ ওয়াকার, নাগরিক ফোরামের যুগ্ম সম্পাদক মো. শাফির উদ্দিন চৌধুরী রনি, নাগরিক ফোরামের নারী বিষয়ক সম্পাদক ফারহানা মিলি, মিজানুর রহমান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, যাত্রী পরিবহনের সংখ্যার দিক থেকে সারাদেশে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের অবস্থান তৃতীয়। আর টিকিট বিক্রির দিক থেকে এটি দ্বিতীয় বৃহত্তম। কিন্তু সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া থেকে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা কমিয়ে দেয়া  হয়েছে। এটিকে ষড়যন্ত্র উল্লেখ করে নেতৃবন্দ বলেন, আগে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা ছিল ৬শ’ ৮৪টি, কিন্তু বর্তমানে আসন সংখ্যা কমিয়ে করা হয়েছে ৪শ’ ৫০টি। যা কোনোভাবেই কাম্য নয়।

বক্তারা বলেন, আগামী ১৫ মার্চের মধ্যে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা বাড়ানো না হলে এবং টিকিট কালোবাজারী বন্ধ না করা হলে রেলপথ অবরোধসহ কঠোর কর্মসূচির ঘোষণার দেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!