• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ট্রেনের শিডিউলে ভয়াবহ বিপর্যয়, ভোগান্তিতে যাত্রীরা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২০, ২০১৮, ০২:৫৩ পিএম
ট্রেনের শিডিউলে ভয়াবহ বিপর্যয়, ভোগান্তিতে যাত্রীরা

ঢাকা : ঈদযাত্রার চতুর্থদিন আজ সোমবারও রাজধানী কমলাপুরে ট্রেনের শিডিউলে ভয়াবহ বিপর্যয় দেখা গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখী হাজার হাজার মানুষ। সকাল ছয়টার রাজশাহীর ধুমকেতু এক্সপ্রেস ও খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ছেড়েছে প্রায় আড়াই ঘণ্টা দেরিতে। এখনও ঢাকায় পৌঁছেনি নীলসাগর এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস।

যাত্রীদের অভিযোগ, প্রায় প্রতিটি ট্রেনই দেড় থেকে তিন ঘণ্টা দেরিতে ঢাকা ছেড়ে যাচ্ছে। এমনকি কমলাপুরে পৌঁছাতেও ট্রেনের বিলম্ব হচ্ছে। এতে স্টেশনে গরমে কাহিল হয়ে পড়ছেন অনেকেই। কেউ কেউ গরমে অসুস্থ হয়ে পড়েছেন।

তবে রেল কর্তৃপক্ষ বলছে, শেষ সময়ে যাত্রীদের অতিরিক্ত চাপের কারণে ট্রেনগুলো ধীর গতিতে চলছে। আর অনেক ট্রেনও সময় মতো ঢাকায় পৌঁছাতে পারছে না। তাই ঢাকা ছাড়তেও এসব ট্রেনের দেরি হচ্ছে।

আজ মোট ৬৯টি ট্রেন কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়ার কথা। এর মধ্যে পাঁচটি ঈদ স্পেশাল, ৩১টি আন্তঃনগর। বাকি ৩৩টি ট্রেন লোকাল, মেইল এবং কমিউটার ট্রেন।

নীলফামারীর চিলাহাটি অভিমুখী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ঢাকা স্টেশন ছাড়ার কথা, তবে ট্রেনটি এখনও এসে স্টেশনে পৌঁছায়নি। স্টেশনে এসে পৌঁছায়নি রংপুর থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেসও।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, কোনো ট্রেন কমলাপুর থেকে দেরিতে ছাড়ছে না। তবে ট্রেনে অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় ধীর গতিতে চালাতে হচ্ছে। আবার দেরিতে কমলাপুর স্টেশনে ট্রেন আসায় যাত্রার ক্ষেত্রেও কিছুটা বিলম্ব হচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!