• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে তিন দিনের আলোকচিত্র প্রদর্শনী কাল


ঠাকুরগাঁও প্রতিনিধি মে ১৮, ২০১৭, ১০:৪৪ এএম
ঠাকুরগাঁওয়ে তিন দিনের আলোকচিত্র প্রদর্শনী কাল

ঠাকুরগাঁও: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে ঠাকুরগাঁও বার্ডস ক্লাবের আয়োজনে আগামীকাল শুরু হচ্ছে ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী-২০১৭।

‘প্রকৃতি ও প্রাণ’কে মূল প্রতিপাদ্য ধরে ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে এ ধরণের আলোকচিত্র প্রদর্শনী। ভিন্নধর্মী এই আয়োজন নিয়ে শেষমুহুর্তে ব্যস্ত সময় পার করছেন ঠাকুরগাঁও বার্ডস ক্লাব সদস্যরা।

আগামীকাল শুক্রবার (১৯ মে) বিকেল ৩ টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে আলোকচিত্র প্রদর্শনী-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঠাকুরগাঁও বার্ডস ক্লাবের সভাপতি মো. এমদাদ আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন, ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আক্তারুজ্জামান, দিনাজপুর ফটোগ্রাফি সোসাইটির ফাউন্ডার কে. বি. দিপনসহ আরও অনেকে।

সার্বিক প্রস্তুতির ব্যাপারে ঠাকুরগাঁও বার্ডস ক্লাবের সাধারণ সম্পাদক মো. রেজাউল হাফিজ রাহী জানান, আমাদের প্রস্তুতি প্রায় শেষ। পাখি ও প্রকৃতিকে সকলের কাছে তুলে ধরতেই আমাদের এই আয়োজন।

দর্শনার্থীদের জন্য প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। এছাড়া, দর্শনার্থীরা বিনামূল্যে আলোকচিত্র প্রদর্শনী উপভোগ করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁওসহ সারাদেশের প্রায় ৫০০ প্রতিযোগীর জমা দেয়া প্রকৃতি ও পাখি বিষয়ক হাজারখানেক ছবি থেকে যাচাই-বাছাই করে ১০০ ছবি নির্বাচিত হয়েছে প্রদর্শনীর জন্য। আগামী ২০ তারিখ বিকেল ৩টায় প্রদর্শনী চত্বরে শিশুদের জন্য থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। আগামী ২১ মে বিকাল ৪ টায় পুরষ্কার বিতরণের মাধ্যমে ৩ দিনব্যাপী এই আলোকচিত্র প্রদর্শনী-২০১৭ শেষ হওয়ার কথা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!