• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ডাক টাকা’র উদ্বোধন করলেন জয়


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৭, ০২:০৩ পিএম
‘ডাক টাকা’র উদ্বোধন করলেন জয়

ঢাকা: পোস্ট অফিসের মাধ্যমে দেশের মানুষকে ব্যাংকিং সুবিধার (আন ব্যাংকড) আওতায় আনতে ডাক টাকা চালু করেছে ডাক বিভাগ। মোবাইলের মাধ্যমে এ টাকা (মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস) ব্যবহার করা যাবে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে ডাকা ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ টাকার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এর আগে তথ্য উপদেষ্টা মন্ত্রণালয়ে পৌঁছালে তাকে শুভেচ্ছা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ডাকা ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব শ্যামসুন্দর শিকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে জয় বলেন, ডাক বিভাগের এ সেবা উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত। আমি আরও আনন্দিত যে, সর্বনিম্ন দুই টাকা রেখে এ অ্যাকাউন্ট পরিচালনা করা যাবে। অর্থাৎ অ্যাকাউন্টে কমপক্ষে দুই টাকা ব্যালেন্স রাখতে হবে। বাংলাদেশ ব্যাংক এ প্রক্রিয়া শুরু করেছিল ৫ টাকা দিয়ে।

তিনি বলেন, দেশের গ্রামীণ জনপদের উন্নয়নে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তাদের জীবনমান উন্নয়নে দেশের প্রতিটি ডাক ঘরে ব্যাংকিং সিস্টেম চালু করা হলো। এই ডাক টাকা ব্যাংকিংয়ের মাধ্যমে সহজ, দ্রুত ও বৈধ পথে টাকা সংগ্রহ এবং লেনদেন করতে পারবেন গ্রামের মানুষেরা।  


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!