• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডাক্তার পরীক্ষা করে জানান মাশরাফির কিছু হয়নি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৭, ০৯:৫৫ পিএম
ডাক্তার পরীক্ষা করে জানান মাশরাফির কিছু হয়নি

ঢাকা: গিয়ে ছিলেন মামাবাড়ি বেড়াতে। সেখানে বন্ধুদের সঙ্গে আড্ডা, ঘোরাঘুরি, নদীতে সাঁতার কাটা শেষে উঠে পড়েন বাড়ির ছাদে। আর সেখানেই ঘটে বিপত্তি। হঠাৎ তিন তলার উপর থেকে নিচে পড়ে যান। কিন্তু একি! কিছুই হয়নি তার। যাকে বলে অক্ষত। তিনি আর কেউ নন বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা।

এক সময় গতির কারণে নড়াইল একপ্রেস নামে পরিচিতি পেয়ে যান মাশরাফি। বর্তমানে আগের মত গতি না থাকলেও নিয়মিতই উইকেট শিকার করেন তিনি। তবে টেস্ট ও টি-টোয়েন্টি ছেড়ে এখন শুধু ওয়ানডে খেলছেন। লাল সবুজের ওয়ানডে দলের অধিনায়কও মাশরাফি। তার নেতৃত্বেই জেগে উঠেছে বাংলাদেশের ক্রিকেট। গোটা বিশ্বে বাংলাদেশ এখন সমীহ জাগানিয়া দল।

ওয়ানডে ক্রিকেটে মাশরাফির নেতৃত্বে খেলা ৪০ ম্যাচের ২৪টিতেই জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে বাংলাদেশের অন্য কোনো অধিনায়কের এমন ঈর্ষনীয় সাফল্য নেই। তাঁর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলার অবকাশ তো নেই-ই, তা ছাড়া তাঁর পারফরম্যান্সও যথেষ্টই ভালো।

ছোট বেলা থেকেই খুব চঞ্চল ও ডানপিটে ছিলেন মাশরাফি। তখন থেকেই অসম্ভবকে সম্ভবে পরিণত করতে পারদর্শী ছিলেন। মাশরাফির মা হামিদা মুর্তজা জানান, ছোটবেলা থেকেই মাশরাফি খুব চঞ্চল ছিল। বন্ধুদের সঙ্গে খেলা করে, ঘুরে আর চিত্রা নদীতে সাঁতার কেটে সময় কাটাত মাশরাফির।

মাশরাফির মা আরও বলেন, ১০ বছর বয়সে একবার মামাবাড়ির তিনতলার ছাদ থেকে পড়ে যায় মাশরাফি। পরে তাকে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার পরীক্ষা করে বলেন তার কিছু হয়নি। ঘণ্টাখানেক বিশ্রামের পর বাড়িতে ফেরে বর্তমানে লাল সবুজের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক।

ফর্ম ও ফিটনেস ঠিক থাকলে ২০১৯ বিশ্বকাপেও তাঁকে পেতে চাইবে টিম ম্যানেজমেন্ট। আগামী বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলোয়াড়রা ভালো কিছু করে দেখাবে বলেই বিশ্বাস রত্নগর্ভা হামিদা মুর্তজার। দেশবাসীর কাছে মাশরাফিসহ দলের সব খেলোয়াড়ের জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!