• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ডিআরইউ’র সভাপতি সাইফুল সম্পাদক শুকুর আলী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৭, ০৭:০৬ পিএম
ডিআরইউ’র সভাপতি সাইফুল সম্পাদক শুকুর আলী

ঢাকা: ঢাকায় কর্মরত রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি সাইফুল ইসলাম এবং সৈয়দ শুকুর আলী (শুভ) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মঞ্জুরুল আহসান বুলবুল। এর আগে সকাল ৯টা থেকে ডিআরইউ প্রাঙ্গণে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৫টায় শেষ হয়।

ডিআরইউ নির্বাচনে এবারের ভোটার সংখ্যা ছিল ১৫২১ জন। ভোটাধিকার প্রয়োগ করেন ১২৬০ জন। এবারের কার্যনির্বাহী কমিটির ২১টি পদের বিপরীতে ৪০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন।

ভোটের ফলাফল অনুযায়ী ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম। তিনি পেয়েছেন ৬০৭ ভোট। এই পদে প্রতিদ্বন্দ্বিতা করে ৩৪৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন আবু দারদা যুবায়ের ও রফিকুল ইসলাম আজাদ ২৯৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সৈয়দ শুকুর আলী (শুভ)। তিনি পেয়েছেন ৫০২ ভোট। এই পদে প্রতিদ্বন্দ্বিতা করে ২৭৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন মুরসালিন নোমানী, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) পেয়েছেন ২৫৪ ভোট, শাসছুদ্দীন আহমেদ পেয়েছেন ১৫৮ ভোট ও ৫৪ ভোট পেয়েছেন রেজাউল করিম। 

যুগ্ম সম্পাদক পদে ৫৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. মঈন উদ্দিন খান। সাংগঠনিক সম্পাদক পদে ৪৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নূরুল ইসলাম হাসিব। দপ্তর সম্পাদক পদে মো. জেহাদ হোসেন চৌধুরী ৫৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. মহসিন হোসেন। ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আরাফাত দাড়িয়া। আপ্যায়ন সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ও কল্যাণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কাওসার আজম।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন আবদুল্লাহ আল কাফি পেয়েছেন ৮৮৭ ভোট, মাহমুদা ডলি ৬৩৯ ভোট, জান্নাতুল ফেরদৌস পান্না ৬০২ ভোট, মো. জাফর ইকবাল ৫৪১ ভোট, আবদুল হাই তুহিন পেয়েছেন ৫৩০ ভোট, কামাল মোশারেফ ৫১৪ ও এস এম এ কামাল ৫০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া পাঁচটি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে আছেন সহসভাপতি পদে গ্যালমান শফি, অর্থ সম্পাদক পদে মানিক মুনতাসির, নারীবিষয়ক সম্পাদক পদে ঝর্ণা মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আমিনুল হক ভূঁইয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী। 

নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার। সদস্য হিসেবে ছিলেন নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, এটিএন বাংলার প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের ও বিএফইউজে মহাসচিব এম এ আজিজ।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!