• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘ডিএনসিসি মার্কেটে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৬, ২০১৭, ০৩:৩৯ পিএম
‘ডিএনসিসি মার্কেটে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে’

রাজধানীর ডিএনসিসি মার্কেটে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী। সরকার এই ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত বলেও অভিযোগ তার।

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা পৌনে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী।

ক্ষমতাসীন দলের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যার দায় তদন্ত ছাড়াই সরকারের তরফ থেকে বিরোধীদলের উপর চাপানো হচ্ছে বলেও অভিযোগ তোলেন বিএনপির এই নেতা। তিনি বলেন, সরকার এক চোখা নীতিতে চলছে। তারা কোনো অনুষ্ঠান করলে ডিএমপি অনুমতি দেয়। কিন্তু বিএনপি করতে গেলেই যত সমস্যা তৈরি করে।

লিটন হত্যা প্রসঙ্গে রিজভী বলেন, লিটনের ভাই ও স্ত্রীর কথায় অন্য কিছু বোঝাচ্ছে। কিন্তু তদন্ত ছাড়াই সরকার বিরোধীদলের উপর দোষারোপ করার অভ্যাস হয়ে গেছে।

তিনি আরো বলেন, ২৪-৩২ ঘণ্টা সময় না দিলে একটা প্রোগ্রামও ভালোভাবে করা যায় না। অনেক প্রস্তুতির বিষয় থাকে। কিন্তু সরকার দলীয় প্রোগ্রামে তাড়াতাড়ি অনুমতি দিলেও বরাবর বিএনপির জন্য সময়ক্ষেপণ করে প্রশাসন।

৭ জানুয়ারি যদি ডিএমপি থেকে অনুমতি না দেয় তাহলে নেতৃবৃন্দ বৈঠকের মাধ্যমে সে বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নিবে বলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন রিজভী।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!