• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ডিএনসিসিতে বিএনপির প্রার্থী তাবিথ না রিপন!


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৮, ১১:০৩ এএম
ডিএনসিসিতে বিএনপির প্রার্থী তাবিথ না রিপন!

ঢাকা: আসছে ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচন। দিনটিকে ঘিরে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা হিসেব নিকেশ। কে হবেন বিএনপির প্রার্থী; আবার কে হবেন আওয়ামী লীগের প্রার্থী। বিএনপির প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের নাম শোনা গেলেও তা এখন কিছুটা থমকে গেছে। এদিকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিজেএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম ইতোমধ্যেই ব্যপকভাবে প্রচারণায় নেমেছেন।

দেশের প্রধান দুই দলের মধ্যে জোরে-শোরে শোনা যাচ্ছে এই দুই নেতার নাম। তবে, হঠাৎ দুই দিন হলে বিএনপিতে অন্য একজনের নামও জোরে-শোরেই শোন যায়, তিনি হলেন দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা ড. আসাদুজ্জামান রিপনের নাম।

ঢাকা উত্তরের মেয়র প্রার্থী হিসেবে ২০ দলীয় জোটের পক্ষ থেকে জামায়াত নেতা সেলিম উদ্দীন বা বিএনপি নেতা আব্দুস সালাম, রুমিন ফারহানা কিংবা বিজেপির আন্দালিব রহমান পার্থর নাম শোনা গেলেও এগুলো রাজনীতিতে তাদের ব্যক্তিগত পরিচিতি বাড়ানোর কৌশল বলে মনে করছেন বিএনপিরই কেউ কেউ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দলের মধ্যে তাবিথ আউয়াল এবং ড. আসাদুজ্জামান রিপনকে নিয়ে কথা হচ্ছে। তবে প্যারাডাইস পেপারস ইস্যুতে তাবিথ আউয়াল কিছুটা চাপা পড়ায় এগিয়ে রয়েছেন ড. আসাদুজ্জামান রিপন।

শুক্রবার (১৩ জানুয়ারি) রিপন নিজেও সংবাদমাধ্যমের কাছে মেয়র প্রার্থী হওয়ার আভাস দেন। তিনি জানান, ‌‘গত বুধবার মেয়র পদে নির্বাচনের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে আগ্রহ প্রকাশ করেছেন।’

তবে খালেদা জিয়া এ বিষয়ে কী বলেছেন সে বিষয়ে তিনি এখনই কথা বলতে রাজি হননি। ফলে দলের সঙ্কটকালীন সময়ে বিএনপির মুখপাত্রের দায়িত্ব পালনকারী এ নেতাকে ডিএনসিসিতে প্রার্থী করা হবে কিনা তার জন্য শনিবার রাত পর্যন্ত অপেক্ষা করতে হবে।

চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের একটি সূত্র মতে, গত বুধবার রাতে খালেদা জিয়ার সঙ্গে রিপনের এ নিয়ে আলাপ হয়েছে। খালেদা জিয়া আজ শনিবার রাতে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকে রিপনকে প্রার্থী করার বিষয়ে নীতি নির্ধারকদের মতামত জানতে চাইবেন।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি এবং ২৬ ফেব্রুয়ারি এ উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!