• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিএমপিকে গাড়ি দিল আল আরাফাহ ইসলামী ব্যাংক


বিশেষ প্রতিনিধি নভেম্বর ১, ২০১৬, ০৭:১৫ পিএম
ডিএমপিকে গাড়ি দিল আল আরাফাহ ইসলামী ব্যাংক

ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) দুটি পিকআপ ভ্যান উপহার দিল আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড। মঙ্গলবার (১ নভেম্বর) ডিএমপি সদর দপ্তরে পুলিশ কমিশনারের হাতে গাড়ির চাবি হস্তান্তর করেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান।

অনুষ্ঠানে ডিএমপি এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ব্যাংকটির সিএসআর কর্মসূচির আওতায় আইন শৃংঙ্খলা রক্ষার্থে পল্টন মডেল থানাকে দুটি পিকআপ ভ্যান দেয়া হয়।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ডিএমপির পুলিশ সদস্যরা দিন-রাত পরিশ্রম করছে। জীবনের ঝুঁকি নিয়ে তারা দায়িত্ব পালন করছে। অনেকে পঙ্গু হয়ে গেছে। এত কিছুর পরও আমাদের কাজের গতি কমেনি। এর কারণ হচ্ছে, আমাদের দেশপ্রেম, দায়িত্ববোধ এবং পেশাদারিত্ব।

পুলিশের চিন্তাচেতনার পরিবর্তনের প্রতি ইঙ্গিত করে আছাদুজ্জামান মিয়া বলেন, আগের তুলনায় থানার চিত্র পাল্টে গেছে। উর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত থানা পরিদর্শনে যাচ্ছেন। আমরা এই মাইন্ড সেটআপ তৈরি করছি যে, We are the servant of the people।

ডিএমপি কমিশনার বলেন, আমরা কমিউনিটি পুলিশিং জোরদার করছি। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারণার আলোকে ঢাকা শহরের সকল ভাড়াটিয়ার ডাটাবেজ তৈরী করেছি। যেখানে প্রত্যেক ব্যক্তির জন্য একটি ইউনিক আইডি নম্বর থাকবে। বাসা পরিবর্তন করে তিনি নগরের যে প্রান্তেই যান না কেন তিনি সে আইডি নম্বরেই পরিচিত হবেন।

অপরাধী সনাক্তকরণে সাধারণ মানুষ সক্রিয়ভাবে পুলিশকে সহায়তা করছে জানিয়ে ডিএমপি কশিমনার বলেন- বর্তমানে বাড়ীর মালিকরা জাতীয় পরিচয়পত্র ছাড়া বাসাভাড়া দিচ্ছে না। কোন সন্দেহজনক ঘটনার আঁচ পেলেই আমাদের “ Hello CT” Apps টির মাধ্যমে তারা স্বত:স্ফুর্তভাবে তথ্য দিচ্ছে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, আমরা সিএসআর কর্মসূচির আওতায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকি। ঢাকা শহরে আইনশৃংঙ্খলা রক্ষার্থে আমাদের উপহার দেয়া গাড়ি কাজে লাগলে আমরা নিজেদের স্বার্থক মনে করব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!