• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিপজলের মধ্যস্থতায় বিবাদ মিটলো মৌসুমী-মিশার?


বিনোদন প্রতিবেদক জুলাই ১৩, ২০১৭, ০২:০১ পিএম
ডিপজলের মধ্যস্থতায় বিবাদ মিটলো মৌসুমী-মিশার?

ঢাকা: বাংলা চলচ্চিত্রের মতো চলচ্চিত্র শিল্পীদেরও বেহাল দশা! নবীন, প্রবীন কেউ কাউকে মানছেন না। যে যাকে পারছে মিডিয়ার সামনেই হেয় মন্তব্য করে বসছে। শিল্পীদের আচরণে এমন নৈরাজ্যকর অবস্থা বেশ কয়েকদিন ধরেই চলমান। সম্প্রতি বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ও চিত্রনায়িকা মৌসুমীকে নিয়ে এমনই এক ‘হেয়’ মন্তব্য করে সমালোচিত হয়েছেন দেশের প্রভাবশালী খল অভিনেতা মিশা সওদাগর।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ঝামেলা কম হয়নি। সানি-অমিত প্যানেলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিলেও বেশ ব্যবধানে শিল্পীদের সমর্থন আদায় করে নিয়েছেন মিশা-জায়েদ প্যানেল। কিন্তু বিজয়ী প্যানেলের না হয়েও দ্বিতীয় সর্বোচ্চ ভোটে মৌসুমী কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে মিশা-জায়েদ প্যানেল ক্ষমতায় বসলেও শপথ নেননি মৌসুমী। এমনকি তিনি ক’দিন আগে শিল্পী সমিতির কাছে তিনি পদত্যাগ পর্যন্ত জমা দিয়েছেন। এরপরেই শুরু হয়েছে আলোচনা সমালোচনা। 

সম্প্রতি এই ইস্যুতেই চিত্রনায়িকা মৌসুমীকে ‘বয়স্ক অভিনেত্রী’ বলে মন্তব্য করে এবার বিপাকে পড়েন শিল্পী সমিতির সভাপতি ও খল অভিনেতা মিশা সওদাগর। মৌসুমীর মতো এমন বিদগ্ধ অভিনেত্রীকে বয়স্ক অভিনেত্রী বলায় দর্শক মহল থেকেও মিশার প্রতি নিন্দা জানায় অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও মিশা সওদাগরের সমালোচনা করেন অনেকে। শুধু তাই না, মৌসুমীর স্বামী ও চিত্রনায়ক ওমর সানিও ফেসবুক লাইভে এসে মিশার এমন স্পর্ধাসুলভ আচরণের সমালোচনা করেন।

আর এমন ঘটনা নিয়ে যখন চারদিকে রীতিমত তোলপাড়, তখন নিজের বক্তব্যের প্রেক্ষিতেই মিশা জানিয়েছিলেন যে, ‘বয়স্ক অভিনেত্রী’ বলতে তিনি মৌসুমীকে শ্রদ্ধা জানানোর জন্যই বলেছেন। কিন্তু মিশার এমন যুক্তিতে আরো ফুসলে উঠেন ওমর সানি। মিশার এমন স্পর্ধার সমালোচনা করে তিনি বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন। আর এমন অবস্থায় এগিয়ে আসেন প্রযোজক ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

মূলত, মনতাজুর রহমান আকবরের পরিচালনায় আসন্ন ছবি ‘দুলাভাই জিন্দাবাদ’ নিয়ে ব্যস্ত চিত্রনায়িকা মৌসুমী। ছবিতে তার বিপরীতে দেখা যাবে ডিপজলকে। আর এই ছবিতেই অভিনয় করছেন মিশা সওদাগর। গেল ১১ জুলাই মৌসুমী ও মিশা একই সঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন। কিন্তু তাদের মধ্যে বাধা হয়ে দাঁড়ায় চলমান বিবাদ। যা মিটমাট করতে শেষ পর্যন্ত এগিয়ে আসেন ডিপজল। 

আর সেখানেই মৌসুমীর কাছে দুঃখপ্রকাশ করেন মিশা সওদাগর। বলেন, মিডিয়ায় তার বক্তব্য ভুলভাবে এসেছে। তিনি মৌসুমীকে প্রজ্ঞাবান ও অভিজ্ঞ বোঝাতেই ‘বয়স্ক’ বলেছিলেন। অপমান করতে নয়। অন্যদিকে সেসময় নাকি শিল্পী সমিতি থেকে মৌসুমী যেনো পদত্যাগ করার সিদ্ধান্ত থেকে সরে আসে, সেটা নিয়ে অনুরোধ করেন। সেসময় স্পটেই উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানি!

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!