• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিসট্রোফি রোগ: আক্রান্তদের চিকিৎসার জন্য মেডিকেল টিম


মেহেরপুর প্রতিনিধি জানুয়ারি ২২, ২০১৭, ০৮:০৪ পিএম
ডিসট্রোফি রোগ: আক্রান্তদের চিকিৎসার জন্য মেডিকেল টিম

মেহেরপুর: মেহেরপুরে দুরারোগ্য ব্যাধি ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগে আক্রান্ত তিন রোগীর চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। রোবাবর (২২ জানুয়ারি) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানার নেতৃত্বে মেডিকেল বোর্ড তিন রোগীর শারীরিক প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসা দিয়েছেন।

সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানা জানান, ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগের কোনো চিকিৎসা নেই। তবে তাদের শারীরিক সম্পূরক চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তিন রোগীর শারীরিক অন্যান্য যে সব সমস্যা হচ্ছে সেগুলোর চিকিৎসা দেবেন মেডিকেল বোর্ডের সদস্যরা। বোর্ড সদস্যরা তোফাজ্জেল হোসেনের বাড়িতে গিয়ে তার ছেলে আব্দুস সবুর, রায়হানুল ও নাতি সৌরভের শারীরিক পরীক্ষা করেন।

মেডিকেল টিমের সদস্যরা হলেন- মেহেরপুর জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট আশিশ কুমার দেবনাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. অলোক কুমার দাস, মেহেরপুর জেনারেল হাসপাতালের আর.এম.ও ও শিশু বিশেষজ্ঞ ডা. এহসানুল কবীর।

ইতোমধ্যে একই পরিবারের তিন জনের চিকিৎসা করতে গিয়ে সহায় সম্বল হারিয়েছেন ক্ষুদ্র ফল ব্যবসায়ী মেহেরপুর শহরের বেড়পাড়ার বাসিন্দা তোফাজ্জেল হোসেন। সন্তানদের ভরণ-পোষণের ব্যয় মেটাতে না পেরে তাদেরকে মেরে ফেলার অনুমতি দিতে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিলেন তোফাজ্জেল হোসেন। এ খবর দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর অনেকেই আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এখনো পর্যন্ত ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগের কোনো চিকিৎসা বিশ্বের কোথাও আবিষ্কার হয়নি বলে জানিয়েছেন দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!