• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিসিদের মন্ত্রীর সঙ্গে থাকার দরকার নেই: কাদের


নিউজ ডেস্ক জুলাই ২৬, ২০১৭, ১০:৫৫ পিএম
ডিসিদের মন্ত্রীর সঙ্গে থাকার দরকার নেই: কাদের

ঢাকা: পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর মতে, কোনো এলাকায় মন্ত্রীর সফরের সময় জেলা প্রশাসকদের সারাক্ষণ মন্ত্রীর সঙ্গে থাকার প্রয়োজন নেই। জেলা নির্বাহী কর্মকর্তারা মন্ত্রীর পেছনে ব্যস্ত হয়ে পড়লে অন্য কাজের ক্ষতি হয়।

তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন চলছে ঢাকার সচিবালয়ে। সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার(২৬ জুলাই) সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে সপ্তম কার্য-অধিবেশনটি ছিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়ে। জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক শেষ করে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ভিআইপিদের নিয়ে ব্যস্ত না থাকার উপর জোর দিয়েছেন তিনি।

এসময় তিনি বলেন, চট্টগ্রাম, সিলেট ও খুলনায় অসংখ্য ভিআইপি যায়, প্রটোকল ম্যাজিস্ট্রেট যেতে পারেন, ডিসি-এসপি যদি মন্ত্রীর পেছনে এত ছোটাছুটি করেন, তাহলে কাজ করবে কখন? জেলা প্রশাসকদের অনেক কাজ থাকে। দেশে অনেক সমস্যা, তারা অফিসে ফাইল ওয়ার্ক কখন করবে, আর কখন তারা জনগণের কথা শুনবেন। এখানে (ভিআইপিদের নিয়ে ব্যস্ততা) জনস্বার্থ বিঘ্নিত হয়।

ওবায়দুল কাদের বলেন, এলাকায় গেলে মন্ত্রীর সাথে দেখা করবে, এটি নিয়ম। কিন্তু সারাক্ষণ মন্ত্রীর সাথে থাকার প্রয়োজন নেই। এসময় তিনি বলেন, ব্যাটারিচালিত রিকশা, নসিমন, করিমন, ভটভটি ২২ সড়কে নিষিদ্ধ করেছি। বেশকিছু জায়গায় বাস্তবায়ন হয়েছে ভালোই, কিছু কিছু জায়গায় বাস্তবায়ন বাধাপ্রাপ্ত হচ্ছে বা বাস্তবায়িত হচ্ছে না। ব্যাটারিচালিত রিকশা, নসিমন-করিমন বন্ধে কোনো রাজনৈতিক হস্তক্ষেপ হলে, তা সরাসরি ফোন দিয়ে জানাতে জেলা প্রশাসকদের বলেছেন তিনি।

কেউ কেউ অভিযোগ করেছেন, রাজনৈতিক হস্তক্ষেপ হচ্ছে, রাজনৈতিক নেতা বা জনপ্রতিনিধিরা বাধা দেন। আমি রুলিং পার্টির জেনারেল সেক্রেটারি বলছি, কেউ যদি বাধা দেয়, সরাসরি আমাকে জানাবেন বলেও কথা দেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!