• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিসির অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন


কুমিল্লা প্রতিনিধি ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৭:৪০ পিএম
ডিসির অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংবাদিকদের মানববন্ধন

কুমিল্লা: সাংবাদিকদের সঙ্গে কুমিল্লা জেলা প্রশাসকের (ডিসি) অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ পালন করেছে জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তারা এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ সভাপতি ও বিটিভি প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন, প্রথম আলোর গাজিউল হক সোহাগ, বেতারের অশোক বড়ুয়া, একাত্তর টিভির কাজী এনামুল হক ফারুক।

বক্তারা বলেন, সাংবাদিকদের সঙ্গে যেখানে প্রশাসনের নিবিড় সম্পর্ক থাকে সেখানে জেলা প্রশাসক মতবিনিময় সভায় আমন্ত্রণ জানিয়ে ডেকে এনে এভাবে অসৌজন্যমূলকভাবে বের করে দিয়ে তিনি সবাইকে অপমান করেছেন। তারা আরো বলেন, যতক্ষণ এ ঘটনার সুষ্ঠ সমাধান না হবে, ততক্ষণ জেলা প্রশাসনের সব ধরনের সংবাদ বর্জন করা হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এটিএন বাংলা ও এটিএন নিউজ ইউএনবি প্রতিনিধি ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি খায়রুল আহসান মানিক, দেশ টিভি ও ভোরের কাগজ প্রতিনিধি ও ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি এম ফিরোজ মিয়া, মাছরাঙা টিভি প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল, বৈশাখী টিভির আনোয়ার হোসাইন, জিটিভির সেলিম রেজা মুন্সী, নিউজ ২৪ টিভি ও বাংলাদেশ প্রতিদিনের মহিউদ্দিন মোল্লা, এশিয়ান টিভি ও সীমান্ত সংবাদের দেলোয়ার হোসেন আকাইদ, দৈনিক ডাক প্রতিদিনের এম. সাদেক ও হাবিব জালাল, সময় টিভি ও দৈনিক রূপসীবাংলার বাহার রায়হান, ইন্ডিপেন্ডেন্ট টিভির তানভীর খন্দকার দিপু, দৈনিক আমাদের কুমিল্লার মাহফুজ নান্টু, যমুনা টিভির ক্যামেরা পারসন মমিনুল ইসলাম ও জ্যাকি, বিটিভির ক্যামেরা পারসন জুয়েল রানা, একুশে টিভির ক্যামেরা পারসন রাজিব বণিক, চ্যানেল আই ও দৈনিক কুমিল্লার কাগজের ক্যামেরা পারসন মো: সুমন, নিউজ ২৪ টিভির ক্যামেরা পারসন সাজু, আর টিভির ক্যামেরা পারসন মো. সুমন মিয়া, একাত্তর টিভির ক্যামেরা পারসন সুজন মিয়া ও মো: সোহাগ, সময় টিভির ক্যামেরা পারসন মো. রণি। এছাড়াও বহু সাংবাদিক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সাংবাদিকদের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেন।

আসন্ন কুমিল্লায় তিনটি উপজেলায় পুনঃনির্বাচন উপলক্ষে নবনিযুক্ত নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরীর আগমন উপলক্ষে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলেক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সেখানে সাংবাদিকদের আমন্ত্রণও জানানো হয়।

অনুষ্ঠান চলাকালে জেলা প্রশাসক জাহাংগীর আলম সব সাংবাদিক সহ একে একে সবার পরিচয় নিয়ে একপর্য়ায়ে শুধু সাংবাদিকদের বের হয়ে যেতে বলেন। সেখানে তিনি মিটিং শেষে ব্রিফ করবেন। প্রথম আলোর স্টাফ রিপোর্টোর গাজিউল হক সোহাগ তাক্ষণিকভাবে এর প্রতিবাদ করলে তিনি ঢাকায় হেড অফিসের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।

নির্বাচন কমিশনার বিগ্রে. জেনারেল শাহাদাত হোসেন চৌধুরীর উপস্থিতিতে সাংবাদিকেদের সঙ্গে ডিসির এ অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা জানিয়ে তাৎক্ষণিকভাবে এ প্রতিবাদ সামাবেশের আয়েজন করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!