• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু থেকে ফিরেই ‘তরুণ’ ইউনিসের ১২৭


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২১, ২০১৬, ০৯:৩৪ পিএম
ডেঙ্গু থেকে ফিরেই ‘তরুণ’ ইউনিসের ১২৭

ঢাকা : বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটারদের অবসর নেয়ার চিন্তাও মাথায় কাজ করে। কিন্তু পাকিস্তানের দুই ক্রিকেটারের বেলায় এই তত্ত্ব পুরোপুরি অচল। একজন ইউনিস খান অন্যজন মিসবাহ-উল-হক। তাদের বয়স যত বাড়ছে ব্যাটের ধারও তত বাড়ছে। ইউনিসের বয়স ৩৯ ছুঁইছুঁই আর মিসবাহ’র সাড়ে বিয়াল্লিশ বছর। এই দুই ‘বুড়ো’র কল্যাণে আবুধাবি টেস্টে প্রথম দিনেই  চালকের আসনে বসে পড়েছে পাকিস্তান।

প্রথম দিনশেষে পাকিস্তান ৮৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে  তুলেছে ৩০৪ রান। ৯০ রানে ক্রিজে আছেন অধিনায়ক মিসবাহ।

আশ্চর্যের ব্যাপার, দুবাই টেস্ট ডেঙ্গজ্বরের কারণে মিস করেন ইউনিস। কিন্তু ফিরে এসেই ক্যারিয়ারে ৩৩ তম সেঞ্চুরি তুলে নিয়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে  গেলেন। ভাবা যায়, অসুস্থতা কাটিয়ে একজন ব্যাটসম্যান এরকম পারফর্ম করতে পারেন। ইউনিস বলেই বোধহয় সম্ভব। 

৪২ রানে ২ উইকেট হারানো পাকিস্তানকে পথ দেখিয়েছে ইউনিসের ব্যাট। তৃতীয় উইকেটে আসাদ শফিকের সঙ্গে গড়েন ৮৭ রানের জুটি। এরপর চতুর্থ উইকেটে মিসবাহকে নিয়ে যোগ করেন ১৮৭ রান। দিনের শেষ ওভারে আউট না হলে হয়তো ১২৭ রানের ইনিংসটাকে ইউনিস আরো লম্বা করতে পারতেন। তা হয়নি ক্রেইগ ব্রেথওয়েটের বলে রোস্টন চেজের হাতে ক্যাচ দেয়ায়। ২০৫ বলে খেলা ইউনিসের ইনিংসে ছিল ১০টি চার আর একটি ছক্কা।  

ইউনিস ফিরে গেলেও আস্থার প্রতীক হয়ে এখনো ৯০ রানে অপরাজিত আছেন মিসবাহ। তিনি এই ইনিংসটি সাজান চার বাউন্ডারী এবং দুই ছক্কার সাহায্যে। ফিফটি পেয়েছেন আসাদ  শফিকও। তার ব্যাট থেকে এসেছে ১২১ বলে সাত চারের সাহায্যে ৬৮ রান। ৪৩ রানে ২ উইকেট নিয়েছেন শ্যানন গ্যাবরিয়েল। একটি করে উইকেট পেয়েছেন দেবেন্দ্র  বিশু ও ব্রেথওয়েট। 

সংক্ষিপ্ত স্কোরকার্ড: পাকিস্তান প্রথম ইনিংস: ৩০৪/৪ (৮৪ ওভার)(ইউনিস ১২৭,  মিসবাহ ৯০*, শফিক ৬৮, আসলাম ৬। গ্যাবরিয়েল ২/৪৩, ব্রেথওয়েট ১/৩৬, বিশু ১/৯২)। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!