• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডেথ ওভারে মানিয়ে নিতে হবে সাইফ উদ্দিনকে


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৭, ০৮:০৬ পিএম
ডেথ ওভারে মানিয়ে নিতে হবে সাইফ উদ্দিনকে

ফাইল ছবি

ঢাকা: কখনও বল হাতে, আবার কখনও বা ব্যাট হাতে। পাকিস্তানের অনেক ম্যাচ জয়ের নায়ক ওয়াসিম আকরাম। এই জীবন্ত কিংবদন্তির মতো একজন পেস বোলিং অলরাউন্ডার বহুদিন ধরেই খুঁজছে বাংলাদেশ। দেখাও মিলেছে তার। নাম মোহাম্মদ সাইফ উদ্দিন। অনূর্ধ্ব-১৯ দল মাড়িয়ে জাতীয় দলের জার্সি গায়ে এরইমধ্যে নিজের প্রতিভার ঝলক দেখিয়েছেন তরুণ উদীয়ান এই অলরাউন্ডার। কিন্তু ফিনিশিংয়ে এসে অস্বস্তিতে পড়তে হচ্ছে এই ডানহাতি পেসারকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতেও একই সমস্যায় পড়তে হয়েছিল সাইফকে। ইনিংসের ১৯তম ওভারে তার হাতে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। পরের ঘটনা তো সবারই জানা। সেই ওভারে ৩১ রান তুলে সাইফকে লজ্জা দিয়েছিলেন ডেভিড মিলার। এই আফ্রিকান টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন।

মাস না পেরুতেই আবারও লজ্জায় লাল হলেন সাইফ উদ্দিন। শনিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস জিতে প্রথম ব্যাটিং নেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। শুরু থেকেই কুমিল্লার বোলারদের উপর ট্রিম রোলার চালিয়ে দিয়েছিলেন রাজশাহী কিংসের ব্যাটসম্যানরা।

এদিন শুরুতে সাইফউদ্দিন নিজের প্রথম স্পেলটি করেছিলেন দারুন ভাবেই। প্রথম ৩ ওভারে দিয়েছিলেন মাত্র ১৮ রান। ২০তম ওভারে অস্বস্তিতে পড়েন সাইফ উদ্দিন। এ সময় হঠাৎ খুনে মেজাজে চলে আসেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। সাইফ উদ্দিনের করা ৬ বলে তিনি নিয়েছেন ৩২ রান! লজ্জার রেকর্ড গড়েন এই তরুণ পেসার। চার ওভার শেষে ১২.৫০ গড়ে ৫০ রান দেন সাইফ উদ্দিন।

রাজশাহী কিংসের দেয়া ১৮৫ রানের লক্ষ্যে পৌঁছাতে পারেনি সাইফের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফলে ম্যাচটা তারা হেরেছে ৩০ রানের ব্যবধানে।

সে যাই হোক, ইতিপুর্বে এমন সমস্যায় পড়তে হয়েছে বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকেও। পরে সেটি কাটিয়ে উঠেছেন ম্যাশ। ডেথ ওভারে সাইফকেও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!