• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ডেমবেলের অভিষেক আর মেসির হ্যাটট্রিকে বার্সার বড় জয়


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৫:৩৮ পিএম
ডেমবেলের অভিষেক আর মেসির হ্যাটট্রিকে বার্সার বড় জয়

ঢাকা: লিওনেল মেসির হ্যাটট্রিকে ভর করে শনিবার স্থানীয় প্রতিপক্ষ এস্পানিয়লকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে বার্সেলোনা। অভিষেক ম্যাচে বার্সার এই গোল উৎসবে বড় ভূমিকা রেখেছেন সদ্য যোগ দেয়া ওসমানে ডেমবেলে। এ জয়ের ফলে শিরোপা প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান রচনা করে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান অক্ষুন্ন রেখেছে কাতালানরা।

এদিন অনুষ্ঠিত লা-লীগার আরেক ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতি হারে হারে টের পেয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠেই তারা ১-১ গোলে ড্র করতে বাধ্য হয়েছে লা লীগায় উঠে আসা নবাগত ক্লাব লেভান্তের সঙ্গে। ম্যাচে অসংখ্য সুযোগ নস্ট করেছেন রিয়ালের আরেক ফুটবল তারকা গ্যারেথ বেল। নিষিদ্ধ থাকায় এ ম্যাচে খেলতে পারেননি রোনালদো।

নতুন মৌসুমের শুরুতে যে সকল ভুল করেছিল তা শুধরে নিয়ে এদিন নিখুঁত একটি খেলা উপহার দিয়েছে বার্সেলোনা। এর ফলে লা-লীগার সুচনায় তিন ম্যাচ থেকে সর্বোচ্চ পয়েন্ট আদায় করতে সক্ষম হয়েছে আরনেস্টো ভালভার্দের শিষ্যরা।

খেলায় অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করেছেন মেসি। যদিও তার প্রথম গোলটিতে দারুণভাবে সহায়ক ছিল ভাগ্য দেবতা। তার অফসাইডে তাকাটা এড়িয়ে গেছে রেফারি ও লাইন্সম্যানদের চোখ। ২৬তম মিনিটে ইভান রিকটিচের পাসের বলটি প্রতিপক্ষের গোল বক্সে পেয়েই দক্ষতার সঙ্গে প্রতিপক্ষের জালে পৌঁছে দেন আর্জেন্টাইন সুপার স্টার (১-০)। ম্যাচের ৩৫তম মিনিটে দ্বিতীয় গোলটি আদায়ের মাধ্যমে দলীয় ব্যবধান দ্বিগুন করেন মেসি (২-০)। নিজের তৃতীয় গোলটি আদায়ের মাধ্যমে মেসির হ্যাট্রিক পূরণেও বড় অবদান রেখেছেন আলবা। তার কাটব্যক থেকে পাওয়া বলটি প্রতিপক্ষের জালে জড়াতে এতটুকু বেগ পেতে হয়নি মেসিকে (৩-০)।

ব্রাজিলীয় তারকা নেইমারের পরিবর্তিত হিসেবে বার্সায় যোগ দেয়া ডেমবেলেও নিজের অভিষেক ম্যাচে দারুণ দক্ষতার ছাপ রেখেছেন। বদলি হিসেবে মাঠে নেমে তিনি দলীয় আক্রমণের ধার আরও বাড়িয়ে দেন। ৮৭তম মিনিটে কর্ণার থেকে পিকের গোলটির যোগানদাতা ছিলেন তিনিই (৪-০)। ম্যাচের ৯০তম মিনিটে সুয়ারেজের করা একমাত্র গোলটিতেও অবদান রেখেছেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সায় যোগ দেয়া ২০ বছর বয়সি এই উদীয়মান তারকা। ডেমবেলের অসাধারণ পাস ধরে গোলরক্ষককে ফাঁকি দেন তারকা স্ট্রাইকার সুয়ারেজ (৫-০)। চলতি মৌসুমে এটিই তার প্রথম গোল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!