• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ডেসটিনি এমডির আবেদন খারিজ


আদালত প্রতিবেদক আগস্ট ৭, ২০১৮, ১০:৫৪ পিএম
ডেসটিনি এমডির আবেদন খারিজ

ঢাকা : সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুনীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিল চেয়ে ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রফিকুল আমিনের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এ আদেশের ফলে বিচারিক আদালতে মামলাটি চলবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

এ সংক্রান্ত আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার (৭ আগস্ট) হাইকোটের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ খারিজ করে দেন। আদালতে আজ রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম মোইনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন ও এ কে এম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক পরে সাংবাদিকদের বলেন, ‘নোটিশ দেয়ার পরও ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের তথ্য বিবরণী জমা না দেয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় থানায় মামলা হয় রফিকুল আলমের বিরুদ্ধে। দুদক আইনের ২৬(২) ধারায় মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক মুহাম্মাদ মোয়াজ্জেম হোসেন।

পরে গত বছরের ৬ জুন মামলাটির অভিযোগপত্র দিলে রফিকুল আমিন মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। কিন্তু ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক শামীম আহমেদ গত ১২ মার্চ আবেদনটি নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। পরে ৭ জুলাই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন রফিকুল আমিন।’

মামলার নথি অনুযায়ী, জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের তথ্য বিবরণী চেয়ে ২০১৬ সালের ১৬ জুন নোটিশ দেয় দুদক। নোটিশে সাত কার্যদিবসের মধ্যে তথ্য জমা দিতে বলা হয়।

কারাবন্দি রফিকুল আমিন ২০ জুন নোটিশটি গ্রহণ করে তথ্য বিবরণী জমা দিতে দুদকের বেধে দেয়া সাত কার্যদিবসের পর অতিরিক্ত সময় চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে তথ্য বিবরণী জমা দিতে তাকে আরও সাত কার্যদিবস সময় দেয়া হয়। এরপরও তিনি সম্পদের তথ্য বিবরণী না দেয়ায় তার বিরুদ্ধে মামলা করে দুদক।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!